কুমিল্লায় ‘বিশ্ব চিন্তা দিবস’ উদযাপন

২৩ ফেব্রুয়ারি, ২০২১ ৭:৩৪ অপরাহ্ণ
কুমিল্লায় ‘বিশ্ব চিন্তা দিবস’ উদযাপন
কুমিল্লা প্রতিনিধি :

২২ ফেব্রুয়ারি বিশ্ব গার্ল গাইডস্ ও গার্ল স্কাউটস্ সংস্থার প্রতিষ্ঠাতা লর্ড বেডেন পাওয়েল ও বিশ্ব চীফ গাইড লেডী ওলেভ বেডেন পাওয়েল এর জন্মদিবস পালিত হয়েছে। বিশ্বব্যাপী গাইড সদস্যবৃন্দ তাঁদের জন্মদিবসকে ‘বিশ্ব চিন্তা দিবস’ হিসেবে উদযাপন করে।

এই দিবস উপলক্ষে গাইডরা পরস্পরকে স্মরণ, তাঁদের অন্তরে গাইড প্রতিজ্ঞা নবায়ন এবং চিন্তা দিবসের চাঁদা প্রদান করে গাইড কর্মসূচিতে প্রাণের সঞ্চার করেন।

বাংলাদেশ গার্ল গাইডস্ এসোয়িশেন কুমিল্লা অঞ্চল এর ব্যবস্থাপনায় নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে  ‘বিশ্ব চিন্তা দিবস’ অনুষ্ঠান উদযাপন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ শাহাদাত হোসেন। সভাপতিত্ব করেন অতিরিক্ত আঞ্চলিক কমিশনার কুমিল্লা অঞ্চল পাপড়ি বসু।

এ সময় উপস্থিত ছিলেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা কুমিল্লা অঞ্চল এর উপ-পরিচালক ও নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এর  প্রধান শিক্ষিকা গাইড জেলা কমিশনার রোকসানা ফেরদৌস মজুমদার, আঞ্চলিক সেক্রেটারী ও রোজ গার্ডেন ইন্টারন্যাশনাল স্কুল এর অধ্যক্ষ নাজমা খানম, আঞ্চলিক ট্রেজারার ঝর্ণা বড়–য়া,স্থানীয় কমিশনার এড.ফাহমিদা জেবিনসহ হলদে পাখি, গাইড, রেঞ্জার ও গাইডারবৃন্দ।

শেয়ার