জুনের মধ্যে বসবে ১০ হাজার ইএফডি

০৬ ফেব্রুয়ারি, ২০২১ ৩:৫৪ অপরাহ্ণ
জুনের মধ্যে বসবে ১০ হাজার ইএফডি

চলতি বছরের জুন মাসের মাঝে দেশের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ১০ হাজার ইলেকট্রনিক ফিসক্যাল ডিভাইস (ইএফডি) বসানো হবে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

শুক্রবার (৫ ফেব্রুয়ারী) রাজধানীর সেগুনবাগিচায় রাজস্ব ভবন সভাকক্ষে ইএফডির প্রথম লটারি ড্র অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান। এনবিআর চেয়ারম্যান লটারি কার্যক্রম পরিচালনা করেন।

রহমাতুল মুনিম বলেন, চলতি ফেব্রুয়ারির মধ্যে তিন হাজার, মার্চে চার হাজার এবং জুনের মধ্যে দশহাজার ইএফডি মেশিন বিভিন্ন প্রতিষ্ঠানে বসানো হবে। আমরা এর জন্য ব্যপক প্রচারণা চালানোর প্রস্তুতি নিয়েছি। ঢাকা ও চট্টগ্রাম নগরীর বাইরে অন্যান্য শহরেও ইএফডি মেশিন বসানো হবে বলেও তিনি জানান।

ইএফডির প্রথম লটারিতে মোট ১০১টি পুরস্কার দেওয়া হয়। প্রথম পুরুস্কার বিজয়ী এক লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার বিজয়ী ৫০ হাজার ও তৃতীয় পুরুস্কার বিজয়ী পান ২৫ হাজার টাকা (৫টি)। বাকী ৯৮জন বিজয়ী ১০ হাজার টাকার পুরুস্কার জিতে নেন।

লটারি ড্র ঘোষণার তিন কর্মদিবসের মধ্যে কুপনের নাম্বার রাজস্ব বোর্ডের ওয়েবসাইট ও জাতীয় দৈনিকে প্রকাশ করা হবে। বিজয়ীকে পুরস্কারের জন্য যে কোন কাস্টমস, এক্সইজ ও ভ্যাট কমিশনারেটে এনবিআরের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। যে মাসে লটারি ড্র হবে সে মাসের শেষ কর্মদিবসের মধ্যে পুরস্কারের জন্য আবেদন করতে হবে।

শেয়ার