নতুন নিয়মে কেন্দ্রীয় চুক্তিতে থাকলে বিদেশী লিগে খেলা যাবে না

২২ ফেব্রুয়ারি, ২০২১ ৭:১৫ অপরাহ্ণ
নতুন নিয়মে কেন্দ্রীয় চুক্তিতে থাকলে বিদেশী লিগে খেলা যাবে না
স্পোর্টস ডেস্ক :

জাতীয় দলের ব্যস্ত সূচির সময়ে অর্থের মোহে পড়ে শ্রীলংকা সফরে না গিয়ে আইপিএল খেলতে যাচ্ছেন সাকিব আল হাসান। তার দেখাদেখি একই পথ অনুসরণ করে আইপিএলে রাজস্থান রয়েলসে খেলতে যাচ্ছেন তারকা পেসার মোস্তাফিজুর রহমান।

এ ব্যাপারে সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, আমাদের মন খুবই পরিষ্কার। আমরা কাউকে জোর করে জাতীয় দলে খেলাব না। যে খেলতে চায় না, খেলবে না। কেউই দলের জন্য অপরিহার্য নয়।

তিনি আরও বলেছেন, আমরা চাই সবাই খেলুক কিন্তু কারও জাতীয় দল ছেড়ে অন্য কোথায় খেলতে যদি ভালো লাগে তাহলে নিশ্চিন্তে যেতে পারে। এ বার্তাটা সবার জন্য। শুধু সাকিব আল হাসানের জন্য নয়।

তবে এখন থেকে কোনো ক্রিকেটার বিসিবির কেন্দ্রীয় চুক্তির আওতায় থাকলে সে আর বিদেশের কোনো ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে পারবে না। এমনটি জানিয়ে পাপন বলেছেন, আমরা এখন ওদের সঙ্গে একটা চুক্তিতে যাব। চুক্তি তৈরি হবে নতুন করে। আমাদের চুক্তি শেষ হয়েছে, এখনো পর্যন্ত নতুন চুক্তি হয়নি। এখন চুক্তিতে নতুন কিছু জিনিস যুক্ত হবে। কে কোন ফরম্যাটে খেলতে চায়, বলতে হবে। ওই সময় তারা কী জাতীয় দলে খেলবে না অন্যখানে- সেটাও আগে জানাতে হবে। এ চুক্তিতে যে সই করবে তাকে তো আমরা যেতে দেব না।

প্রসঙ্গত, এপ্রিলে শ্রীলংকা সফরে দুই টেস্টের সিরিজ খেলবে বাংলাদেশ দল। সেই সময়ে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ৩ কোটি ২০ লাখ রুপিতে খেলতে যাবেন সাকিব। আর ১ কোটিতে রাজস্থানে খেলতে যাবেন মোস্তাফিজ।

শেয়ার