যেভাবে টেলিগ্রামে সাইলেন্ট মেসেজ পাঠাবেন

০১ ফেব্রুয়ারি, ২০২১ ৫:২৩ অপরাহ্ণ
যেভাবে টেলিগ্রামে সাইলেন্ট মেসেজ পাঠাবেন
অনলাইন ডেস্ক :

জনপ্রিয় ম্যাসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ তাদের প্রাইভেসি পলিসিতে পরিবর্তন আনার ফলে অনেকেই বিভিন্ন বিকল্প অ্যাপে ঝুঁকছেন। ফলে ম্যাসেজিং প্লাটফর্মে এখন জনপ্রিয়তা বাড়ছে টেলিগ্রাম, সিগনালের মতো অ্যাপগুলোর। যদিও টেলিগ্রামের জনপ্রিয়তা এর আগেও ছিল। তবে সম্প্রতি হোয়াটসঅ্যাপ থেকে টেলিগ্রাম ব্যবহার শুরু করলে আপনি হয়তো এর সাইলেন্ট মেসেজ ফিচার সম্পর্কে অবগত নন। জেনে নিন টেলিগ্রামে সাইলেন্ট মেসেজ পাঠানোর নিয়ম-

সাইলেন্ট মেসেজ পাঠালে আপনি যাকে মেসেজ পাঠাচ্ছেন তার ফোনে কোনো নোটিফিকেশন বাজবে না। অনেক রাতে জরুরি তথ্য পাঠাতে হলে অথবা বাজার করার তালিকা পাঠানোর সময় এই ফিচার কাজে দেয়। এ ক্ষেত্রে ফিচারটি ব্যবহারের জন্য প্রয়োজন হবে একটি অ্যাকটিভ ইন্টারনেট কানেকশন এবং স্মার্টফোন যাতে টেলিগ্রামের লেটেস্ট ভার্সন ইন্সটল করা রয়েছে।

এবার স্মার্টফোন অথবা কম্পিউটার থেকে টেলিগ্রাম ওপেন করুন। তারপর যাকে সাইলেন্ট মেসেজ পাঠাবেন তার চ্যাট উইন্ডো ওপেন করুন। মেসেজ টাইপ করুন। একপর্যায়ে মেসেজ টাইপিং শেষ হলে এবার সেন্ড বাটনে প্রেস করে ৩ সেকেন্ড হোল্ড করে থাকুন।

এখানে দুটি অপশন দেখতে পাবেন। প্রথম অপশনে মেসেজ শিডিউল করা যাবে। আর দ্বিতীয় অপশনে আওয়াজ ছাড়াই মেসেজ পাঠানো যাবে। ব্যাস, দ্বিতীয় অপশন সিলেক্ট করুন।

শেয়ার