হাসপাতালের করিডোরই এখন গৃহহীন হাফেজার ঘর

২৩ ফেব্রুয়ারি, ২০২১ ৭:২০ অপরাহ্ণ
হাসপাতালের করিডোরই এখন গৃহহীন হাফেজার ঘর
ফেনী প্রতিনিধি :

পরিবারহীন অসহায় অসুস্থ হাফেজা খাতুন। বয়স ৭০ বছর। ফেনী ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের নতুন ভবনের ৪র্থ তলার করিডোরে দীর্ঘদিন যাবত চিকিৎসাধীন। সবার সহযোগিতায় চলছে তার জীবন। স্বেচ্ছাসেবী সংগঠন ‘সহায়’র তত্বাবধানে গত ৩ বছর তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

জীবনের শেষ সময়ের অনেকটা সময় কাটিয়েছেন অন্যের বাড়িতে কাজ করে। শরীরে শক্তি কমে আসায় এখন আর কাজ করতে পারেন না। ফলে থাকতে হতো রাস্তার পাশে বা ওভার ব্রীজের নিচে। রাস্তার পাশে অসুস্থ হয়ে পড়লে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সহায়’র কর্মীরা তাকে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে আসে।

হাফেজা খাতুন বলেছেন, তার স্বামী আবদুর রশীদের সাথে তার সুখের সংসার ছিলো। বেলাল নামে তাদের এক পুত্র সন্তান ছিলো। হাফেজা খাতুনের দিনমজুর স্বামী মারা গেছে এক যুগ আগে। তার একমাত্র সন্তান বেলালও মারা গেছে অনেক আগে। ছেলের মৃত্যুর পর পাগলপ্রায় তিনি।

বাড়ির ঠিকানা না বলতে পারলেও বিক্ষিপ্তভাবে তিনি বলছেন তিন ভাই ও ৫ বোনের মধ্যে হাফেজা খাতুন সবার ছোট। এখন তিনি স্বজনদের কাছে যেতে চান।

স্বেচ্ছাসেবী সংগঠন ‘সহায়’র সাধারণ সম্পাদক মো. দুলাল তালুকদার বলেন, হাসপাতালে থাকার ব্যবস্থা হলেও খাবার ও ওষধ পত্র আমরা সহায়তা করি। হাসপাতালের বারান্দা, করিডোরই এখন তার বাড়ী। একটু ভালোবাসায় একটু সহযোগিতায় সন্তান পরিবারহীন অসহায় অসুস্থ হাফেজা খাতুনের জীবনের শেষ দিন গুলো হতে পারে একটু আরামদায়ক।

শেয়ার