বঙ্গবন্ধু বিমা মেলা ১ মার্চ

১৫ ফেব্রুয়ারি, ২০২১ ৩:৪৭ অপরাহ্ণ
বঙ্গবন্ধু বিমা মেলা ১ মার্চ
নিজস্ব প্রতিবেদক :

জাতীয় বিমা দিবস ২০২১ উপলক্ষে আগামী ১ মার্চ  বঙ্গবন্ধু বিমা মেলা অনুষ্ঠিত হবে। সকাল ১০ টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্ (বিআইসিসি) এ মেলার আয়োজন করা হয়েছে। এ বছর মেলার প্রতিপাদ্য “মুজিব বর্ষের অঙ্গীকার, বিমা হোক সবার”

সোমবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে তিনটায় বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি জানান রাজধানীর পাশাপাশি দেশব্যাপী জেলা ও উপজেলা পর্যায়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় বিমা দিবস উদযাপনের উদ্যোগ নেওয়া হয়েছে।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে বিআইসিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মু. আসাদুল ইসলাম, বিমা প্রতিষ্ঠানসমূহের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক ও সার্ভে প্রতিষ্ঠানসমূহের কর্মকর্তাগণ মেলায় উপস্থিত থাকবেন ।

সংবাদ সম্মেলনে অনলাইনে যুক্ত হয়েছেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের (বিআইএ) প্রেসিডেন্ট শেখ কবির হোসেন। তিনি বলেন, বিমা দিবসটি বাংলাদেশের মানুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ এর মাধ্যমে মানুষের জন্য বিরাট ভুমিকা রাখা যায়। সে কারণেই বঙ্গবন্ধু ১৯৬০ সালে ১ মার্চ আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেছেন।

তিনি আরও বলেন, যে দেশের বিমাখাত উন্নত সে দেশের অর্থনীতি ভালো। উন্নত দেশ গুলোতে বিমা সেক্টরের টাকা দিয়ে মেগা প্রকল্প বাস্তবায়ন করা হয়। বাংলাদেশের সব সেক্টরে উন্নতি লাভ করলেও বিমা খাত পিছিয়ে আছে। তাই বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার জন্য ইন্সুরেন্স খাতকে আরও উন্নতি সাধন করতে হবে।

এছাড়া বিমা দিবস উপলক্ষে দেশব্যাপী জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন এবং বিমা প্রতিষ্ঠান ও সার্ভেয়ার প্রতিষ্ঠানসমূহের উদ্যোগে ১ মার্চ বিমা দিবস উদযাপনের জন্য আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হবে। বিমা দিবসে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নিজস্ব অর্থায়নে চালু হবে ‘বঙ্গবন্ধু শিক্ষা বিমা’। একইসঙ্গে আরো বিভিন্ন কর্মসূচি ও প্রদক্ষেপ গ্রহণ করা হবে।

শেয়ার