Top
সর্বশেষ
১৫০ বাংলাদেশিকে ফিরিয়ে ২৮৫ সেনাকে নিয়ে ফিরবে মিয়ানমারের জাহাজ ইরানে চালানো হামলা ‘দুর্বল’, বললেন ক্ষুব্ধ ইসরায়েলি মন্ত্রী রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত গ্রেপ্তারি পরোয়ানা জারির পথে আইসিসি, জরুরি বৈঠক ডাকলেন নেতানিয়াহু ভাত খেতে চাওয়ায় গরম খুন্তির ছ্যাঁকা, মুখ কাপড় দিয়ে বেঁধে নির্যাতন সিংড়া আ’লীগ নেতা রুবেলকে মনোনয়ন প্রত্যাহারের নির্দেশ আমি লজ্জিত-দুঃখিত এবং ক্ষমাপ্রার্থী, দোষীদের কপালে দুঃখ আছে : পলক পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনিসহ ২৩ জন আটক ৪১ দশমিক ৩ ডিগ্রি তাপমাত্রায় উত্তপ্ত চুয়াডাঙ্গা রাজধানীতে ভ্যাপসা গরমে দুর্বিষহ জন-জীবন

আইপিএলে মুস্তাফিজের নতুন ঠিকানা

১৮ ফেব্রুয়ারি, ২০২১ ৫:৩৪ অপরাহ্ণ
আইপিএলে মুস্তাফিজের নতুন ঠিকানা
স্পোর্টস ডেস্ক : :

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪তম আসরে মুস্তাফিজুর রহমান প্রথমবারের মতো খেলবেন রাজস্থান রয়্যালসে। বাংলাদেশি এই পেসার নিলামে ওঠার পরে প্রথমেই আগ্রহ প্রকাশ করে দলটি এবং প্রথম ডাকেই রাজস্থানেই জায়গা হয়েছে মুস্তাফিজের।

ভিত্তিমূল্য ১ কোটি রুপিতে নিলামে ওঠেন মুস্তাফিজুর রহমান। ভিত্তিমূল্যেই মুস্তাফিজকে দলে টেনেছে রাজস্থান রয়্যালস। আর কোনো দল আগ্রহ প্রকাশ না করলে রাজস্থান ভিত্তিমূল্যে ১ কোটি রুপিতেই এই বাঁহাতি পেসারকে পেয়ে গিয়েছে।

মুস্তাফিজ প্রথমবারের মতো আইপিএল খেলেছিলেন ২০১৬ সালে। সেই আসরেই বাজিমাত করেছিলেন এই বাঁহাতি পেসার। দুর্দান্ত বোলিং করেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের পক্ষে। আসরের সেরা উদীয়মান ক্রিকেটারও নির্বাচিত হয়েছিলেন মুস্তাফিজ। হায়দরাবাদের পক্ষে চ্যাম্পিয়নের ট্রফি জয়ের সুখস্মৃতিও আছে তার। সেই সময়ে ডেভিড ওয়ার্নারের সাথে দারুণ সম্পর্ক গড়েছিল মুস্তাফিজের।

হায়দরাবাদের পরে মুস্তাফিজকে দলে টেনেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। রোহিত শর্মার দল মুম্বাই আইপিএলে এখন পর্যন্ত সবচেয়ে সফল দল। এই দলের পক্ষে খেলার সময় অবশ্য হায়দরাবাদের মতো নিয়মিত খেলতে বা অসাধারণ কিছু করতে পেরেছিলেন না মুস্তাফিজ।

আইপিএলে এই দুইটি দলের পক্ষে মুস্তাফিজ খেলেছেন মোট ২৪টি ম্যাচ। বাঁহাতি পেস বোলিংয়ে তিনি শিকার করেছেন মোট ২৪টি উইকেট। সেরা বোলিং ১৬ রানের বিনিময়ে ৫টি উইকেট।

মুস্তাফিজ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে খেলেছেন মোট ৪১টি ম্যাচ। শিকার করেছেন ৫৮টি উইকেট। সেরা বোলিং ২২ রানে ৫ উইকেট। সবমিলিয়ে মুস্তাফিজ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মোট ১২১টি এবং ঝুলিতে পুরেছেন ১৬২টি উইকেট।

মুস্তাফিজের আগে এই নিলামে প্রথম বাংলাদেশি হিসেবে দল পেয়েছেন সাকিব আল হাসান। তাকে আবারও দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। পাঞ্জাব কিংস ও কলকাতা নাইট রাইডার্সের মধ্যে কাড়াকাড়ির পরে শেষ পর্যন্ত ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে দলে ভিড়িয়েছে কলকাতা।

শেয়ার