Top
সর্বশেষ
১৫০ বাংলাদেশিকে ফিরিয়ে ২৮৫ সেনাকে নিয়ে ফিরবে মিয়ানমারের জাহাজ ইরানে চালানো হামলা ‘দুর্বল’, বললেন ক্ষুব্ধ ইসরায়েলি মন্ত্রী রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত গ্রেপ্তারি পরোয়ানা জারির পথে আইসিসি, জরুরি বৈঠক ডাকলেন নেতানিয়াহু ভাত খেতে চাওয়ায় গরম খুন্তির ছ্যাঁকা, মুখ কাপড় দিয়ে বেঁধে নির্যাতন সিংড়া আ’লীগ নেতা রুবেলকে মনোনয়ন প্রত্যাহারের নির্দেশ আমি লজ্জিত-দুঃখিত এবং ক্ষমাপ্রার্থী, দোষীদের কপালে দুঃখ আছে : পলক পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনিসহ ২৩ জন আটক ৪১ দশমিক ৩ ডিগ্রি তাপমাত্রায় উত্তপ্ত চুয়াডাঙ্গা রাজধানীতে ভ্যাপসা গরমে দুর্বিষহ জন-জীবন

‘আমেরিকা সেনা প্রত্যাহার করতে অস্বীকার করলে প্রতিরোধের মুখে পড়বে’

৩০ জানুয়ারি, ২০২১ ৯:০৬ পূর্বাহ্ণ
‘আমেরিকা সেনা প্রত্যাহার করতে অস্বীকার করলে প্রতিরোধের মুখে পড়বে’

ইরাকের একজন সংসদ সদস্য তার দেশ থেকে বিদেশি সেনা বহিষ্কারের ব্যাপারে জাতীয় সংসদে সর্বসম্মতিক্রমে পাস হওয়া প্রস্তাব বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করে বলেছেন, আমেরিকা যদি সেনা প্রত্যাহার করতে অস্বীকার করে তাহলে তারা ইরাকি জাতির প্রতিরোধের মুখে পড়বে।

ইরাকের নিরাপত্তা ও প্রতিরক্ষা বিষয়ক সংসদীয় কমিটির সদস্য মোহাম্মদ আল- বালদাউয়ি বলেন, “ইরাক থেকে সেনা বহিষ্কারের সিদ্ধান্ত ইরাকের নিজস্ব ব্যাপার। যদি বিদেশি সেনা বহিষ্কারের ব্যাপারে ইরাক সরকারের রাজনৈতিক সমাধানের প্রক্রিয়া ব্যর্থ হয় তাহলে মার্কিন সেনা বহিষ্কারের ব্যাপারে আমরা প্রতিরোধ গড়ে তুলবো। আরবি ভাষার বাগদাদ টুডে বার্তা সংস্থাকে বৃহস্পতিবার তিনি এসব কথা বলেন।

গত মঙ্গলবার আমেরিকার ওয়াল স্ট্রিট জার্নাল পত্রিকা খবর দিয়েছে যে, বাইডেন প্রশাসন ইরাক থেকে সেনা প্রত্যাহারের ব্যাপারে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিদ্ধান্ত পর্যালোচনা করবে। এরপর ইরাকের সংসদ সদস্য এসব কথা বললেন।

শেয়ার