Top

ইএফডির দ্বিতীয় লটারির ড্র

০৫ মার্চ, ২০২১ ১:০৮ অপরাহ্ণ
ইএফডির দ্বিতীয় লটারির ড্র

ক্রেতাদের ভ্যাট দিতে উৎসাহিত করতে ইএফডি মেশিন (ইলেক্ট্রনিক ফিসকাল ডিভাইস) থেকে ইস্যুকৃত মূসক চালানের ওপর দ্বিতীয় লটারির ড্র হয়েছে।

শুক্রবার (৫ মার্চ) জাতীয় রাজস্ব বোর্ডের সম্মেলন কক্ষে ১ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ইস্যুকৃত চালানের ওপর লটারি হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমতুল মুনিম।

লটারিতে ১০ হাজার থেকে ১ লাখ পর্যন্ত ১০১টি পুরস্কার রয়েছে। ড্রয়ের ফলাফল জাতীয় রাজস্ব বোর্ডের ওয়েবসাইট (www.nbr.gov.bd) ও পরবর্তী তিন কার্যদিবসের মধ্যে দৈনিক পত্রিকায় প্রকাশ করা হবে।

এতে প্রথম পুরস্কার জিতেছেন ঢাকা দক্ষিণ ও দ্বিতীয় হয়েছে ঢাকা উত্তরের ক্রেতা। পুরস্কার প্রাপ্তিতে সমস্যা হলে ০১৯৬৩৬৩৬৫৫৪ মোবাইল নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড।

এনবিআরের পক্ষ থেকে জানানো হয়েছে, মাসের প্রথম দিবস হতে শেষ দিবস পর্যন্ত ইস্যুকৃত চালান লটারির জন্য বিবেচিত হবে।

গত বছর ২৫ আগস্টে পাবলিক ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্ট সিস্টেম (পিএফডিএমএস) চালু হয়। পাঁচটি কমিশনারেটে (ঢাকা উত্তর, ঢাকা দক্ষিণ, ঢাকা পূর্ব, ঢাকা পশ্চিম ও চট্টগ্রাম) ৩ মার্চ পর্যন্ত ২ হাজার ৫৪১টি ইএফডি মেশিন স্থাপন করা হয়েছে। আগামী জুনের মধ্যে এ সংখ্যা ১০ হাজার উন্নীত করার পরিকল্পনা রয়েছে এনবিআরের।

শেয়ার