Top

উইন্ডিজকে হারিয়ে সিরিজে ফিরল শ্রীলংকা

০৬ মার্চ, ২০২১ ২:৪৫ অপরাহ্ণ
উইন্ডিজকে হারিয়ে সিরিজে ফিরল শ্রীলংকা

উইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই কাইরন পোলার্ডের রেকর্ড গড়া ম্যাচে হেরেছিল শ্রীলংকা। এরপর দ্বিতীয় ম্যচে শনিবার বাংলাদেশ সময় ভোরে অ্যান্টিগার কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে স্বাগতিক উইন্ডিজকে ৪৩ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজে সমতায় ফিরেছে লংকানরা।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৬০ রানের সংগ্রহ দাঁড় করায় শ্রীলঙ্কা। জবাবে ১৮.৪ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১১৭ রানের বেশি করতে পারেনি স্বাগতিক ক্যারিবীয়রা। ফলে শ্রীলঙ্কা পেয়েছে ৪৩ রানের জয় এবং ১-১ সমতা চলে এসেছে সিরিজে।

সিরিজের প্রথম ম্যাচে পোলার্ডের কাছে এক ওভারে ছয় ছক্কা খাওয়া আকিলা ধনঞ্জয়া এদিন ৪ ওভারে মাত্র একটি ছক্কা হজম করেছেন। আর সেদিন যেখানে ৪ ওভারে ৬২ রান দিয়েছিলেন আজ সেখানে দিয়েছেন মাত্র ১৩ রান। নামের পাশে এদিন যোগ হয়েছে কেবল এভিন লুইসের উইকেটটি।

লংকান দুই ওপেনার দানুশকা গুনাথিলাকা ও পাথুম নিসাংকা উদ্বোধনী জুটিতে প্রথম ১০ ওভারে ৯৫ রানের সংগ্রহ এনে দেন। গুনাথিলাকা ৪২ বলে ৫৬ ও নিসাংকা করেন ২৩ বলে ৩৭ রান। এরপর শেষ দিকে অ্যাঞ্জেলো ম্যাথিউস ১৫ বলে ১৩ ও আশেন বান্দারা ১৯ বলে ২১ রান করলে লংকানদের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ১৬০ রান। উইন্ডিজের হয়ে ডয়েন ব্রাভো দুটি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে এভিন লুইস (৬ বলে ৬), লেন্ডল সিমনস (১৯ বলে ২১) ও কাইরন পোলার্ডরা (১৫ বলে ১৩) আজ কিছুই করতে পারেননি। দীর্ঘদিন পর জাতীয় দলে ফেরা ক্রিস গেইল ব্যর্থতার ধারা অব্যাহত রেখেছেন। আউট হয়েছেন ১৬ বলে ১৬ রান করে। নিকোলাস পুরান (১৫ বলে ৮), জেসন হোল্ডার (৫ বলে ৯) ও ডোয়াইন ব্রাভোরাও (৪ বলে ২) ছিলেন নিজেদের ছায়ায়।

লংকান স্পিনাররা এদিন চেপে ধরেন উইন্ডিজের ব্যাটিং লাইন আপকে। হাসারাঙ্গা ডি সিলভা ৪ ওভারে ১৭ রানে ৩ এবং লাকশান সান্দাকান ৩.৪ ওভারে মাত্র ১০ রান খরচায় নিয়েছেন ৩ উইকেট। ডানহাতি পেসার দুশমন্থ চামিরা ৪ ওভারে ২৬ রানের বিনিময়ে নিয়েছেন ২টি উইকেট। আর তাতেই মাত্র ১১৭ রানে অল আউট হয়ে যায় উইন্ডিজ দল। আর ৪৩ রানের বিশাল জয়ে সিরিজে ফেরে শ্রীলংকা।

শেয়ার