Top

কপাল খুললো কানেকটিকাট ও নিউইয়র্কের বেকারদের

২৮ আগস্ট, ২০২০ ৭:৪১ পূর্বাহ্ণ
কপাল খুললো কানেকটিকাট ও নিউইয়র্কের বেকারদের

কানেকটিকাট ও নিউইয়র্কের বেকারদের জন্য অতিরিক্ত ৩০০ ডলার করে প্রদানের সিদ্ধান্ত নিয়েছে অঙ্গরাজ্য সরকার। নিয়মিত বেকার ভাতার সঙ্গে অতিরিক্ত এ ভাতা শিগগিরই দেয়া হবে বলে জানা গেছে।

কেন্দ্রীয় সরকারের জরুরি পরিচালনা সংস্থা (ফেমা) চাকরি হারানোদের মজুরি সহায়তা প্রদান অনুদানের জন্য অনুমোদন দিয়েছে। করোনা মহামারির কারণে উভয় রাজ্য প্রতি সপ্তাহে অতিরিক্ত ৩০০ ডলার দেয়া হবে।

রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প মহামারির কারণে চাকরি হারানো মার্কিনীদের আর্থিক সহায়তা প্রদানের জন্য ফেমার দুর্যোগ ত্রাণ তহবিল থেকে ৪৪ বিলিয়ন ডলার সরবরাহ করেছিলেন। ফেমা অঙ্গরাজ্য সরকারদের সঙ্গে কাজ করবে।

কানেকটিকাটের অঙ্গরাজ্য সরকার নেড ল্যামন্ট এবং নিউইয়র্কের অঙ্গরাজ্য সরকার অ্যান্ড্রু কুওমো তাদের নিজ রাজ্যের বাসিন্দাদের জন্য তহবিল সরবরাহ করার জন্য জরুরি ভিত্তিতে একটি পদ্ধতি বাস্তবায়ন করবেন বলে উল্লেখ করা হয়েছে।

করোনা মহামারিতে গত এপ্রিলে মার্কিন যুক্তরাষ্ট্রে বেকারত্বের হার বেড়ে দাঁড়িয়েছিল ১৪ দশমিক ৭ শতাংশে। বর্তমান বেকারত্বের হার ১০ দশমিক ২। এপ্রিল মাসেই দেশটিতে চাকরি হারিয়েছেন ২ কোটির বেশি মানুষ। অর্থনীতিতে ধস নামার সঙ্গে সঙ্গে বেকারত্ব বৃদ্ধির এ হার ১৯৩০ সালের মহামন্দার পর সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে।

শেয়ার