Top

করোনায় আরও ১১ মৃত্যু, শনাক্ত ৪৭০

২৬ ফেব্রুয়ারি, ২০২১ ৪:০৯ অপরাহ্ণ
করোনায় আরও ১১ মৃত্যু, শনাক্ত ৪৭০
নিজস্ব প্রতিবেদক :

সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ৩৯৫ জনে।

এ সময়ে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪৭০ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪৫ হাজার ৪২৪ জনে।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, নতুন করে ভাইরাসটি থেকে মুক্ত হয়েছেন ৭৪৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৯৫ হাজার ৪৯৮ জন।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৩৪৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্য থেকে ১৫ হাজার ৩২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার তিন দশমিক ১৩ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪০ লাখ ১৮ হাজার ২৬৮টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১ জনের মধ্যে পুরুষ ছয় এবং নারী চার জন। এর মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত মোট মারা যাওয়া আট হাজার ৩৯৫ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৩৪৯ জন বাকি দুই হাজার ৪৬ জন নারী।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়াদের মধ্যে ষাটোর্ধ্ব ৯ জন রয়েছেন। এছাড়া বাকি দুজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে।

শেয়ার