Top

করোনা জয় করলেন ৯৯ বছরের বৃদ্ধা

২৫ অক্টোবর, ২০২০ ৯:২৬ পূর্বাহ্ণ
করোনা জয় করলেন ৯৯ বছরের বৃদ্ধা

মহামারি করোনাভাইরাসের থাবায় তার জীবন প্রদীপ নিভে যাওয়ার আশঙ্কা করছিলেন পরিবারের সদস্যরা। কারণ, এ ভাইরাসে আক্রান্তদের মধ্যে বয়স্কদের মৃত্যু ঝুঁকি সবচেয়ে বেশি। তবে সবাইকে অবাক করে করোনাকে জয় করেছেন স্পেনের ফ্লোরেন্টিনা মার্টিন নামে ৯৯ বছর বয়সী এক বৃদ্ধা।

গত মাসে করোনাভাইরাসে আক্রান্ত হন তিনি। দাদি করোনাভাইরাসের কবল থেকে ফিরে আসবেন কি-না তা নিয়ে ভীষণ শঙ্কিত ছিলেন তার নাতনি ভ্যালিও।

যদিও বৃদ্ধার মধ্যে করোনাভাইরাসের তেমন কোনো লক্ষ্মণ দেখা যায়নি। তার ছোটবেলা থেকেই শ্বাসকষ্টের সমস্যা ছিল, যা করোনাভাইরাসের কারণে আরও বেড়ে যায়। পরিবার, নার্স, ও সবারর সহযোগিতায় মাদ্রিদের বাসিন্দা মার্টিন করোনাকে জয় করে হাসপাতাল থেকে বাড়ি ফিরে এসেছেন। তিনি এখন আবার তার প্রিয় টিভি অনুষ্ঠান দেখছেন এবং পাঁচ বছর বয়সী নাতির সঙ্গে গেম খেলছেন।

ফ্লোরেন্টিনা মার্টিন জানান, এখন বেশ ভালো আছেন তিনি। নাতনি ভ্যালি পেশায় বায়োলজিস্ট। তিনি দাদিকে দেখতে এলে তার মাস্ক পরার দিকে বিশেষ গুরুত্ব দেন। নিজেও এতে স্বস্তি বোধ করেন মার্টিন।

স্পেনে প্রায় এক মিলিয়ন করোনা সংক্রমণ রেকর্ড করা হয়েছে, যা পশ্চিম ইউরোপের মধ্যে এখন পর্যন্ত সবচেয়ে বেশি। করোনাভাইরাসের কারণে স্পেনে ৩৪ হাজার মানুষ মারা গেছেন, যাদের বেশিরভাগেরই বয়স ছিল ৮০ বছরের উপরে।

সূত্র : ডয়েচেভেলে

শেয়ার