Top

কোভিড টেস্টের তৃতীয় ধাপ শেষে তামিমরা মুক্ত

০৩ মার্চ, ২০২১ ১:৫৩ অপরাহ্ণ
কোভিড টেস্টের তৃতীয় ধাপ শেষে তামিমরা মুক্ত

এর আগে কখনও এমন অভিজ্ঞতার মধ্যে পড়তে হয়নি বাংলাদেশ দলকে। করোনার মধ্যে প্রথম বিদেশ সফর। নিউজিল্যান্ডে খেলতে গেছে বাংলাদেশ দল। সেখানে ৩টি ওয়ানডে ও ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে ১৪ দিনের কোয়ারেন্টাইন। যার প্রথম ৭ দিন হোটেলবন্দি। নিজ নিজ কক্ষে কাটাতে হয়েছে ক্রিকেটারদের।

এই ৭ দিনে ৩ বার করোনা পরীক্ষা করোনা হয়েছে সফরকারী দলের সদস্যদের। স্বস্তির খবর‍, এই ৩ পরীক্ষায় ফল সবার নেগেটিভ এসেছে। ফলে অনুশীলন নামার সুযোগ মিলেছে তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদদের। শুধু অনুশীলনই কী? হোটেলবন্দি জীবনের অবসানও হচ্ছে কিছুটা। শরীরচর্চা, অনুশীলন আর বিশুদ্ধ বাতাস, সবেমিলে তিন ধাপে সর্বমোট ৫ ঘণ্টা রুমের বাইরে থাকার সুযোগ মিলেছে ক্রিকেটারদের।

৩ বার করোনা পরীক্ষায় নেগেটিভ আসায় আজ বুধবার থেকে জিম শুরু করেছেন টাইগার ক্রিকেটাররা। ২০ জন ক্রিকেটার ৩ গ্রুপে ভাগ হয়ে ২ ঘণ্টা করে শরীরচর্চা করার সুযোগ পেয়েছেন। বৃহস্পতিবার শুরু হচ্ছে মাঠের অনুশীলন, একই নিয়মে চলবে এই অনুশীলন পর্ব।

নিউজিল্যান্ড থেকে ঢাকা পোস্টকে দেবাশীষ বলেন, ‘তৃতীয় করোনা পরীক্ষার ফলও সবার নেগেটিভ এসেছে। আমরা অনুশীলন ছাড়পত্র পেয়েছি। আজ (৩ মার্চ) থেকে তো জিম শুরু হলো। আগামীকাল (৪ মার্চ) অনুশীলন শুরু হবে। ৭ জনের দুইটি দল আর বাকি ৬ জনের একটি দল ২ ঘণ্টা করে জিম আর অনুশীলন করবে।’

তিনি আরও যোগ করেন, ‘দেখবেন এবার খেলোয়াড়দের মানসিক অবসাদ অনেকটাই কেটে যাবে। ৪-৫ ঘণ্টা বাইরে থাকতে পারবে। সবথেকে বড় কথা ওরা খেলার মধ্যে ঢুকে গেল। এখন আর তেমন সমস্যা হবে না।’

শেয়ার