Top

গ্রিলকাটা চোর চক্রের ৬ জন গ্রেফতার

২৭ জানুয়ারি, ২০২১ ১০:৩৪ অপরাহ্ণ
গ্রিলকাটা চোর চক্রের ৬ জন গ্রেফতার

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ গ্রিলকাটা চোর চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ।

গ্রেফতারকৃতরা হলেন- মো. হাসান ওরফে জিসান (২৮), মো. কামাল হোসেন (৩৫), মো. আবুল কালাম (৩২), মো. ফরহাদ (৩০), মো. নাহিদ শেখ (২৪) ও মো. মানিক মিয়া (৩৫)।

গত ২৫ জানুয়ারি থেকে মোহাম্মদপুর এলাকায় ধারাবাহিক অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করে গোয়েন্দা তেজগাঁও বিভাগের সংঘবদ্ধ অপরাধ, গাড়ি চুরি প্রতিরোধ ও উদ্ধার টিম।

অভিযানের নেতৃত্ব দেওয়া সংঘবদ্ধ অপরাধ, গাড়ি চুরি প্রতিরোধ ও উদ্ধার টিমের সহকারী পুলিশ কমিশনার মো. বায়েজীদুর রহমান বলেন, বাসা বাড়িতে গ্রিল কেটে চুরির ঘটনায় মোহাম্মপুর থানা, চকবাজার থানা ও ধানমন্ডি থানায় মামলা রুজু হয়। গোয়েন্দা পুলিশ উক্ত মামলার ছায়া তদন্তকালে অভিযুক্তদের শনাক্ত করে।

তিনি আরও বলেন, গত ২৫ জানুয়ারি মোহাম্মদপুর এলাকায় অভিযান করে জিসান, কামাল, মো. আবুল কালাম, ফরহাদ ও নাহিদ শেখদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের হেফাজত থেকে ল্যাপটপ, নগদ টাকা ও ডলার উদ্ধার হয়। গ্রেফতারকৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে গত ২৬ জানুয়ারি একই এলাকা হতে এ চক্রের আরেক সদস্য মানিক মিয়াকে টাকা ও স্বর্ণালংকারসহ গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা তাদের সহযোগী সদস্যসহ দিনের বেলা রাজধানীর বিভিন্ন এলাকায় বাসা বাড়ি রেকি করে। পরবর্তীতে সু-কৌশলে বিভিন্ন বাসা-বাড়ির জানালা এবং দরজার গ্রিল কেটে ঘরে প্রবেশ করে। এরপর ঘরে থাকা মূল্যবান জিনিসপত্রসহ স্বর্ণালংকার ও নগদ টাকা চুরি করে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে বলে তিনি জানান।

গ্রেফতারকৃতদেরকে মোহাম্মপুর, চকবাজার ও ধানমন্ডি থানায় রুজুকৃত মামলায় বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

শেয়ার