Top

জায়গা হলো না মাশরাফির, নতুন চমক নাসুম

১৯ ফেব্রুয়ারি, ২০২১ ৫:৪৫ অপরাহ্ণ
জায়গা হলো না মাশরাফির, নতুন চমক নাসুম
স্পোর্টস ডেস্ক :

পিতৃত্বকালীন ছুটির জন্য আগে থেকেই দলে নেই সাকিব আল হাসান। পঞ্চপান্ডবের আরও এক সদস্য মাশরাফি বিন মর্তুজারও জায়গা হয়নি নিউজিল্যান্ড সফরে। এর আগে অবশ্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠেও তার জায়গা হয়নি। এবার তাই বাদ পড়াটা আরও বেশি অর্থবহ।

দেশের সর্বকালের সেরা ওয়ানডে অধিনায়ক তিনি। টানা দুই সিরিজে মাশরাফির দলে না থাকার অর্থ ডানহাতি এই পেসারকে নিয়ে আর ভাবছেনা নির্বাচকরা। মাঠ থেকে অবসরে যাওয়ার সম্ভাবনা তাই অনেকটাই কমে গেল তার।

তবে নিউজিল্যান্ড সফরে সুখবর পাচ্ছেন পেসার আল আমিন হোসের, অফস্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত এবং টপ অর্ডার ব্যাটসম্যান নাইম শেখ। ক্যারিবীয়দের বিপক্ষে না থাকলেও নিউজিল্যান্ড সফরে তাদের বিবেচনা করা হয়েছে।

২০ সদস্যের দলে চমক একটি। বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে প্রথমবারের মতো ডাক পেয়েছিলেন তিনি, তবে খেলার সুযোগ হয়নি তার। এবার নিউজিল্যান্ডে তার ভাগ্য খুলতে পারে।

২৬ বছর বয়সী ৈএই বাঁহাতি স্পিনার ৩৭টি লিস্ট ‘এ’ এবং ২৭টি ঘরোয়া টি-টোয়েন্টি খেলেছেন। লিস্ট ‘এ’ ক্রিকেটে (৫০ওভারের ফরম্যাট) ৩৭ ম্যাচে নিয়েছেন ৪৫ উইকেট। ঘরোয়া ২৭ টি-টোয়েন্টিতে উইকেট ১২ টি । লিস্ট ‘এ’ তে সেরা বোলিং ৪৯ রানে ৫ উইকেট, টি-টোয়েন্টিতে ১১ রানে ২ টি।

আগামী ২৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডে েউদ্দেশ্যে দেশ ছাড়বে টাইগাররা। সেখানে বিশ্বকাপ সুপার লিগের অধীনে তিনটি ওয়ানডে এবং সমান সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

ডানেডিনে সিরিজের প্রথম ওয়ানডে হবে ২০ মার্চ। ২৩ মার্চ ক্রাইস্টচার্চে দ্বিতীয় এবং ওয়েলিংটনে ২৬ মার্চ তৃতীয় ও শেষ ওয়ানডে। ২৮ মার্চ হ্যামিল্টনে সিরিজের প্রথম টি-টোয়েন্টি সিরিজ। পরের দুটি টি-টোয়েন্টি ৩০ মার্চ নেপিয়ারে এবং ১ এপ্রিল অকল্যান্ডে।

শেয়ার