Top

টিকা নিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

২৪ ফেব্রুয়ারি, ২০২১ ৩:৪৮ অপরাহ্ণ
টিকা নিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী
আন্তর্জাতিক ডেস্ক :

মালয়েশিয়ায় করোনার প্রথম টিকা নিয়েছেন প্রধানমন্ত্রী তানশ্রী মহিউদ্দিন ইয়াসিন। দেশটিতে করোনাভাইরাস প্রতিরোধের ঘোষণা অনুযায়ী বুধবার (২৪ ফেব্রুয়ারি) পুত্রজায়া জেলা স্বাস্থ্য অফিসে (পিকেডি) জাতীয় কোভিড-১৯ টিকাদান কর্মসূচির উদ্বোধন শেষে প্রথম টিকা নেন তিনি।

এর মাধ্যমে দেশের জনগণের কাছে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করে প্রশংসিত হয়েছেন প্রধানমন্ত্রী। টিকা নেওয়ার পর দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনারা নির্ভয়ে টিকা নিতে পারেন। করোনা থেকে আমাদের রক্ষা করতে হবে।

প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিনের পর দেশটির স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের চারজন সদস্য টিকা নেন। এরইমধ্যে মালয়েশিয়া প্রায় ৬ লাখ করোনা টিকা পেয়েছে।

দেশটির ৮০ শতাংশ জনগোষ্ঠী বা দুই কোটি ৬৫ লাখ মানুষকে তিনটি ধাপে করোনার টিকা দেওয়া হবে। বুধবার থেকে এপ্রিল মাস পর্যন্ত প্রথম ধাপে ৫ লাখ সম্মুখসারির করোনাযোদ্ধাকে টিকা দেওয়া হবে। এরপর এপ্রিল থেকে আগস্টে দ্বিতীয় ধাপে ঝুঁকিপূর্ণ গোষ্ঠী, ৬০ বছর বা তার বেশি বয়সের নাগরিক এবং হৃদরোগ, স্থূলতা, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও প্রতিবন্ধী ব্যক্তিদের এই টিকা দেওয়া হবে।

মে মাস থেকে আগামী বছরের ফেব্রুয়ারি পর্যন্ত চলবে তৃতীয় ধাপের টিকা কার্যক্রম। এই ধাপে ১৮ বা তার বেশি বয়সীদের টিকার আওতায় আনা হবে। এছাড়াও মালয়েশিয়ায় অবস্থানরত বৈধ-অবৈধ অভিবাসীদের করোনাভাইরাসের ভ্যাকসিন ফ্রি দেওয়া হবে বলেও ঘোষণা দেয় দেশটি।

শেয়ার