Top

ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানিতে প্রশাসক নিয়োগ

১১ ফেব্রুয়ারি, ২০২১ ৫:০৬ অপরাহ্ণ
ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানিতে প্রশাসক নিয়োগ

বহুল আলোচিত ডেল্টা লাইফ ইন্সুরেন্সে কোম্পানিতে প্রশাসক নিয়োগ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রক প্রতিষ্ঠান (আইডিআরএ)। আইডিআরএ এর সাবেক সদস্য সুলতান-উল-আবেদীন মোল্লাকে প্রশাসক পদে নিয়োগ দেয়া হয়।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারী, ২০২১) বেলা ৪টা ১০ মিনিটে ডেল্টা লাইফ কার্যালয়ে গিয়ে তিনি দায়িত্ব বুঝে নেন। এর আগে বিমা গ্রাহকদের স্বার্থ ক্ষুন্ন হওয়ার আশঙ্কায় ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা আদিবা রহমানের নিয়োগ নবায়নের আবেদন নাকোচ করে দেয় আইডিআরএ ।

আরও পড়ুন:   ৩৫ কোটি টাকার ভ্যাট ফাঁকি ডেল্টা লাইফের, মামলা দায়ের 

আরও পড়ুন: ডেল্টা লাইফ ইনস্যুরেন্স: উৎকোচ নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ

আরও পড়ুন: আইডিআরএ চেয়ারম্যানের বিরুদ্ধে উৎকোচ দাবির অভিযোগ

এরপর আজ কোম্পানিতে প্রশাসক নিয়োগ দিল কর্তৃপক্ষ। উল্লেখ্য, সুলতান-উল-আবেদীন মোল্লা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগ থেকে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) রিসার্চ বিভাগে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু হয়।

আইডিআরএ যোগ দেয়ার আগে সুলতান-উল-আবেদীন মোল্লা যুক্তরাজ্যভিত্তিক ক্ষুদ্রবিমা গবেষণা কেন্দ্রের (এমআইআরসি) বাংলাদেশে আবাসিক প্রতিনিধি ছিলেন। কয়েকটি লাইফ বিমা কোম্পানিতে দায়িত্ব পালনসহ ১৫ বছরেরও বেশি সময় তিনি বিমা খাতে কাজ করেছেন।

প্রতিষ্ঠানটির পরিচলক (উপসচিব) মোহাম্মদ শাহ আলম বাণিজ্য প্রতিদিনকে বিষয়টি নিশ্চিত করেছেন। আইডিআরএ এবং ডেল্টা লাইফের মধ্যে বেশ কিছুদিন ধরেই টানাপোড়ন যাচ্ছে। প্রতিষ্ঠানটি আইডিআরএর চেয়ারম্যানের বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগে দুদকে অভিযোগ দায়ের করেছে। এ নিয়ে তারা সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের বিষয়টি অবহিত করে। অপরদিকে ডেল্টা লাইফের বিরুদ্ধে কথোপকথন সুপারইমপোজড্ করে প্রতারণার অভিযোগে আইডিআরএ এর তরফ থেকে মামলা দায়ের করা হয়েছে।

অন্যদিকে বিপুল অংকের টাকা ভ্যাট ফাঁকির অভিযোগে ভ্যাট গোয়েন্দা সংস্থা ডেল্টা লাইফের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

শেয়ার