Top

দুবাইতে ইউসিবি স্টক ব্রোকারেজ’র ডিজিটাল বুথের যাত্রা শুরু

১৪ ফেব্রুয়ারি, ২০২১ ৩:১৭ অপরাহ্ণ
দুবাইতে ইউসিবি স্টক ব্রোকারেজ’র ডিজিটাল বুথের যাত্রা শুরু

বাংলাদেশের বাইরে প্রথম সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ‘ডিজিটাল বুথ’ চালু করেছে ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড। গত শুক্রবার (১২ ফেব্রুয়ারি) এই ডিজিটাল বুথের উদ্বোধন করা হয়। দুবাইয়ের শেখ জায়েদ রোডের কনরাড টাওয়ারের ২১ তলায় এই ডিজিটাল বুথ উদ্বোধন করা হয়।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলি রুবায়াত-উল-ইসলাম প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি এই বুথ উদ্বোধন করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই ডিজিটাল বুথ প্রবাসী বাংলাদেশি (এনআরবি) বিনিয়োগকারীদের পাশাপাশি অন্যান্য বিদেশি বিনিয়োগকারী যারা বাংলাদেশের পুঁজিবাজারে বিনিয়োগ করতে চান, তাদের সেবা দেবে। ডিজিটাল বুথটি বিনিয়োগকারীদের একাউন্ট খোলা, পুঁজিবাজারে বিনিয়োগের জন্য বাংলাদেশে তহবিল স্থানান্তর, স্টক/বন্ড ব্যবসাযর জন্য অর্ডার গ্রহণ এবং বাংলাদেশ থেকে তহবিল ফেরতের ব্যবস্থা করার জন্য বিনিয়োগকারীদের এক স্থানে সকল পরিষেবা প্রদান করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক শিবলি রুবায়াত-উল-ইসলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের প্রশংসা করে বলেন, ‘দেশের প্রবৃদ্ধি অর্জনে নিরলস কাজ করে চলেছেন প্রধানমন্ত্রী।’ দেশের প্রবৃদ্ধি এবং উন্নয়নের পরবর্তী ধাপের জন্য পুঁজিবাজারের গুরুত্ব ব্যাখ্যা করে তিনি বলেন, ‘কাঙ্ক্ষিত ফলাফল অর্জনের জন্য, প্রবাসী বাংলাদেশিদের পুঁজিবাজারের দিকে আকৃষ্ট করতে হবে। এটি কেবল বাংলাদেশকে তার প্রবৃদ্ধির পথে সহায়তা করবে না, পাশাপাশি প্রবাসী বাংলাদেশিদের জন্য নির্ভরযোগ্য এবং লাভজনক বিনিয়োগের দিগন্ত প্রসারিত করবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী।

তিনি মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশের বাইরে বাংলাদেশি ব্রোকারেজ ফার্মের প্রথম ডিজিটাল বুথ উদ্বোধন করার জন্য আনন্দ প্রকাশ করেন। তিনি এটিকে বেঙ্গল টাইগারের টুপিতে আরেকটি গর্বিত পালক হিসেবে অভিহিত করেন। তার প্রয়াত পিতা ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের প্রতিষ্ঠাতা আক্তারুজ্জামান চৌধুরীর স্বপ্ন বাস্তবায়নের আরেকটি পদক্ষেপ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, ‘আবার বাবা ইউসিবিকে একটি ‘প্রগ্রেসিভ গ্লোবাল ব্যাং’ করার স্বপ্ন দেখেছিলেন।’

উদ্বোধনী অনুষ্ঠানে কমিশনার খোন্দকার কামালুজ্জামানসহ বিএসইসির উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের পরিচালক ও এক্সিকিউটিভ কমিটির সদস্য বশির আহমেদ, পরিচালক ও এক্সিকিউটিভ কমিটির সদস্য আসিফুজ্জামান চৌধুরী, পরিচালক ডা. মো. জোনায়েদ শফিক, সিইও, ইউসিবি এসেট ম্যানেজমেন্ট লিমিটেড শেখ মোহাম্মদ রাশেদুল হাসান, সিইও, ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড তানজিম আলমগীরসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ দুবাইয়ের বিভিন্ন সম্প্রদায়ের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার