Top

দ্বিগুণ পণ্য আমদানী করে রমজানে বাজার সহনীয় রাখা হবে: বাণিজ্যমন্ত্রী

২১ ফেব্রুয়ারি, ২০২১ ৭:১২ অপরাহ্ণ
দ্বিগুণ পণ্য আমদানী করে রমজানে বাজার সহনীয় রাখা হবে: বাণিজ্যমন্ত্রী
রংপুর প্রতিনিধি :

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি বলেছেন, রমজান মাসকে ঘিরে আমাদের বিশাল পরিমাণ আমদানীর চিন্তা রয়েছে। কোন অবস্থাতেই যেন সাধারণ মানুষের সমস্যা না হয় সেদিকটা দেখছে সরকার।

তিনি বলেন, আগামী রমজানে টিসিবির মাধ্যমে গত বছরের তুলনায় দ্বিগুন নিত্য প্রয়োজনীয় পণ্য আমদানী করে বাজারকে সহনীয় পর্যায়ে রাখা হবে। আন্তর্জাতিক বাজারে ভোজ্য তেলের দাম বৃদ্ধি পাওয়ায় প্রয়োজনে রমজান মাসে ভর্তুকি দিয়ে সাধারণ মানুষের কাছে ভোজ্যতেল পৌঁছে দেয়া হবে।

রোববার (২১ ফেব্রুয়ারি) দুপুরে রংপুর জেলা পরিষদে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা আন্তর্জাতিক কিছু বিনিয়োগকারীকে এ অঞ্চলে আনার চেষ্টা করছি। আমি চেস্টা করছি বিনিয়োগকারীদের জন্য কিভাবে ১০ বছর কর মওকুফ করা যায়, বিদ্যুতে ভর্তুকি প্রদান করা যায়। এসব সুবিধা দিয়ে আমরা বিনিয়োগকারীদের আকৃষ্ট করছি এ অঞ্চলে শিল্প-কারখানা স্থাপনে।

এ সময় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. ছাফিয়া খানম, প্রধান নির্বাহী কর্মকর্তা নাজমুল হুদা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. হোসনে আরা লুৎফা ডালিয়া, রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. রেজাউল করিম রাজু।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আতাউজ্জামান বাবু, জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনিসহ জেলা পরিষদের কাউন্সিলর ও আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

শেয়ার