Top

পশুর চ্যানেলে কয়লা বোঝাই কার্গো ডুবি, ১২ নাবিক উদ্ধার

২৮ ফেব্রুয়ারি, ২০২১ ৪:০২ অপরাহ্ণ
পশুর চ্যানেলে কয়লা বোঝাই কার্গো ডুবি, ১২ নাবিক উদ্ধার
খুলনা প্রতিনিধি :

মোংলা বন্দরের পশুর চ্যানেলে কয়লা বোঝাই কার্গোডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। নিরাপদ রয়েছে মূল চ্যানেলও।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে মোংলার বানিয়াশান্তা এলাকার পশুর নদীতে অন্য একটি কার্গোর সঙ্গে ধাক্কা লাগলে এ দুর্ঘটনা ঘটে।

ডুবে যাওয়া কাগোর্ জাহাজের মাষ্টার ওসমান আলী জানান, মোংলা বন্দরের হাড়বাড়িয়ার ৭ নম্বর এ্যাংকোরেজ থাকা বিদেশী জাহাজ এমভি জসকো থেকে শনিবার প্রায় ৭শ’ মেঃ টন কয়লা বোঝাই করে কার্গো জাহাজ এমভি বিবি-১১৪৮। এরপর শনিবার রাতে কার্গোর জাহাজটি ওই বিদেশী জাহাজ থেকে যশোরের নওয়াপাড়ার উদ্দেশ্যে ছেড়ে আসে। পথিমধ্যে রাত ১১টার দিকে মোংলার পশুর নদীর বানীশান্তা ও কানাইনগর এলাকায় পৌঁছালে তলা ফেটে কাগোর্টি ডুবে যায়। এ সময় ওই জাহাজের মাষ্টারসহ ১০জন ষ্টাফ ও একজন নিরাপত্তা কর্মী সাতরিয়ে কুলে উঠে যায়।

এদিকে জাহাজটি উদ্ধার কাজ শুরু না হলেও ঘটনাস্থলে মার্কিংয়ের ব্যবস্থার কাজ শুরু করার কথা জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ। তবে কাগোর্টি পশুর চ্যানেলের মুল চ্যানেলের বাহিরে ডুবেছে বলে নৌযান চলাচলে মুল চ্যানেল নিরাপদ রয়েছে বলে জানিয়েছে বন্দরের হারবার মাষ্টার কমান্ডার ফখরউদ্দিন।

শেয়ার