Top

পুলিশের উপর হামলার অভিযোগে জবির ৪ শিক্ষার্থী শ্রীঘরে

২৯ জানুয়ারি, ২০২১ ৬:২৯ অপরাহ্ণ
পুলিশের উপর হামলার অভিযোগে জবির ৪ শিক্ষার্থী শ্রীঘরে
অনলাইন ডেস্ক :

পুলিশের উপর হামলার ঘটনায় হওয়া মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীসহ পাঁচজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (২৯ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসীর আদালত তাদের কারাগারে পাঠানোর এই আদেশ দেন।

আসামিরা হলেন- বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞানের সাদিক হৃদয়, নৃবিজ্ঞান বিভাগের মেহেদী হাসান ওরফে সিফাত, সাজেদুল ইসলাম ওরফে নাঈম, প্রাণিবিদ্যা বিভাগের মো. সোহানুর রহমান ও জনৈক জয় দাস।

এর আগে পাঁচ আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে মামলার তদন্তকারী কর্মকর্তা সূত্রাপুর থানার এসআই মো. আবু তালেব প্রত্যেক আসামির সাত দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। এসময় আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন। শুনানি শেষে আদালত রিমান্ড আবেদন বাতিল করে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) রাতে পুরান ঢাকার কবি নজরুল সরকারি কলেজের সামনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থী পূর্বের ঘটনার জের ধরে সূত্রাপুর থানা ছাত্রলীগের কর্মীদের উপর আক্রমণের উদ্দেশ্যে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টির পাশাপাশি গাড়ি ও দোকান ভাঙচুর করেছিল। এসময় মামলার বাদী ও সূত্রাপুর থানার উপপরিদর্শক এজাজ আহমেদ রুমি ও তার সঙ্গীয় ফোর্স তাদের গাড়ি ও দোকান ভাঙচুর করতে নিষেধ করে। এরপর তাকেসহ কর্তব্যরত পুলিশের উপর তারা হামলা চালায়।

এ ঘটনায় শুক্রবার (২৯ জানুয়ারি) সকালে সূত্রাপুর থানায় এজাজ আহমেদ রুমি বাদী হয়ে পাঁচ জনসহ আরও অজ্ঞাত ২৫/৩০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

শেয়ার