Top
সর্বশেষ
১৫০ বাংলাদেশিকে ফিরিয়ে ২৮৫ সেনাকে নিয়ে ফিরবে মিয়ানমারের জাহাজ ইরানে চালানো হামলা ‘দুর্বল’, বললেন ক্ষুব্ধ ইসরায়েলি মন্ত্রী রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত গ্রেপ্তারি পরোয়ানা জারির পথে আইসিসি, জরুরি বৈঠক ডাকলেন নেতানিয়াহু ভাত খেতে চাওয়ায় গরম খুন্তির ছ্যাঁকা, মুখ কাপড় দিয়ে বেঁধে নির্যাতন সিংড়া আ’লীগ নেতা রুবেলকে মনোনয়ন প্রত্যাহারের নির্দেশ আমি লজ্জিত-দুঃখিত এবং ক্ষমাপ্রার্থী, দোষীদের কপালে দুঃখ আছে : পলক পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনিসহ ২৩ জন আটক ৪১ দশমিক ৩ ডিগ্রি তাপমাত্রায় উত্তপ্ত চুয়াডাঙ্গা রাজধানীতে ভ্যাপসা গরমে দুর্বিষহ জন-জীবন

ফিরেই জয়ের নায়ক মেসি

২৮ জানুয়ারি, ২০২১ ১১:৩৯ পূর্বাহ্ণ
ফিরেই জয়ের নায়ক মেসি

দুই ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেই ফিরেই বার্সাকে দারুণ এক জয় উপহার দিলেন বার্সা অধিনায়ক লিয়নেল মেসি। স্প্যানিশ কোপা ডেল রে’র শেষ ষোলর ম্যাচে রায়ো ভায়োকানোর মাঠে গিয়ে ২-১ ব্যবধানের জয়ে বার্সাকে কোয়ার্টার ফাইনালে তুলে দিয়েছেন মেসি।

ম্যাচের প্রথমার্ধে সুবিধাই করতে পারেনি বার্সা। রায়ো ভায়োকানোর জালই খুঁজে পায়নি মেসিরা। শুধু তাই নয়, দ্বিতীয়ার্ধের ১৮ মিনিট যাওয়ার পর, ম্যাচের ৬৩তম মিনিটে উল্টো গোল হজম করে বসে বার্সা।

এই অবস্থায় বার্সার ফিরে আসাটা ছিল খুবই জরুরি। প্রথমার্ধে একের পর এক মিস বার্সাকে পুরোপুরি হতাশার সাগরে ডুবিয়ে দেয়ার মত অবস্থা হয়েছিল। দুটি গোল তাদের ফিরে এসেছিল পোস্টে লেগে। এছাড়া আন্তোনিও গ্রিজম্যানের দুর্দান্ত এক শট থেকে গোলরক্ষক স্টোল দিমিত্রিয়েভস্কির অসাধারণ ক্ষিপ্রতার কল্যাণে বেঁচে যায় রায়ো ভায়োকানো।

দ্বিতীয়ার্ধেও বার্সার এই দুর্ভাগ্য অব্যাহত ছিল। মেসির একটি ফ্রি-কিকের শট উপরের পোস্টে লেগে ফিরে আসে। মেসির এই গোল মিসের পর হঠাৎ করেই ম্যাচে ফিরে আসে রায়ো ভায়োকানো এবং তারা লিড নিয়ে নেয়। ম্যাচের ৬৩তম মিনিটে গোল করে বসেন ফ্রান গার্সিয়া।

তবে এই লিড খুব বেশিক্ষণ ধরে রাখতে পারেনি রায়ো ভায়োকানো। ৬৯ মিনিটে দুর্দান্ত এক কাউন্টার অ্যাটাক থেকে বার্সাকে সমতায় ফেরান লিওনেল মেসি। তাকে গোলের ক্রসটা দিয়েছিলেন আন্তোনিও গ্রিজম্যান।

এরপর ম্যাচের ৮০ মিনিটে বার্সাকে লিড এনে দেন ফ্রাঙ্কি ডি জং। জর্দি আলবার কাছ থেকে বল পেয়ে ফিনিশিংটি দিয়ে দেন এই ডাচ ফুটবলার। শেষ পর্যন্ত এই লিডই জয় এনে দিলো বার্সাকে। ২-১ গোলের জয় দিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলো কাতালানরা।

এর আগে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের সঙ্গে হারেইনি শুধু, ওই ম্যাচে লাল কার্ড দেখেছিলেন মেসি। বার্সার ক্লাব ইতিহাসে প্রথমবারেরমত লাল কার্ডের ঘটনায় ২ ম্যাচ নিষিদ্ধ করা হয় আর্জেন্টাইন সুপার স্টারকে।

শেয়ার