Top

ফের পিডিবিএল’র চেয়ারম্যান আতাউর রহমান

২২ ডিসেম্বর, ২০২০ ৩:৩৭ অপরাহ্ণ
ফের পিডিবিএল’র চেয়ারম্যান আতাউর রহমান
নিজস্ব প্রতিবেদক :

প্রাইমারি ডিলারস বাংলাদেশ লিমিটেডের (পিডিবিএল) চেয়ারম্যান পদে পুনরায় নির্বাচিত হয়েছেন সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. আতাউর রহমান প্রধান।

আর মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের (এমটিবি) এমডি সৈয়দ মাহবুবুর রহমান আবারও পিডিবিএলের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

নবগঠিত পর্ষদের অন্য সদস্যরা হলেন- অগ্রণী ব্যাংকের এমডি মোহাম্মদ শামস-উল ইসলাম, জনতা ব্যাংকের এমডি আবদুছ ছালাম আজাদ, এবি ব্যাংকের প্রেসিডেন্ট ও এমডি তারিক আফজাল।

এছাড়া যমুনা ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স ব্যাংক, প্রাইম ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, উত্তরা ব্যাংক, এনআরবি কর্মাশিয়াল ব্যাংক ও মিডল্যান্ড ব্যাংকের প্রধান নির্বাহীরা পিডিবিএলের পর্ষদে প্রতিনিধিত্ব করছেন।

যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াস উদ্দীন আহমেদকে পিডিবিএলের ১৪ সদস্যের টেকনিক্যাল কমিটি গঠনের দায়িত্ব দেয়া হয়।

গত রোববার ভার্চুয়ালি পিডিবিএলের ১২তম বার্ষিক সাধারণ সভায় আগামী এক বছরের জন্য নতুন পর্ষদ সদস্যদের নির্বাচন করেন আগের পর্ষদ সদস্যরা। সভায় পিডিবিএলের সদস্য ১৪টি ব্যাংকের এমডি, সিইও ও তাদের প্রতিনিধি, ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ট্রেজারি প্রধানরা উপস্থিত ছিলেন।

সোমবার (২১ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় পিডিবিএল।

সরকারি ট্রেজারি বিল ও বন্ডের নিলামে অংশ নেয়ার জন্য প্রাইমারি ডিলার হিসেবে ব্যাংকগুলো বাংলাদেশ ব্যাংকের কাছ থেকে আলাদাভাবে নিবন্ধন নিয়ে থাকে। এ ধরনের ব্যাংকগুলো নিলামে অংশ নেয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পায়। প্রাইমারি ডিলার নয়- এমন ব্যাংকও নিলামে অংশ নিতে পারে।

সোনালী ব্যাংকের এমডি আতাউর রহমান প্রধানের সভাপতিত্বে সভায় পিডিবিএলের ২০১৯ সালের নিরীক্ষিত আর্থিক বিবরণী, আয়-ব্যয় বিবরণী বিবেচনা এবং গ্রহণের জন্য উপস্থাপন করা হয়। এগুলো পর্যালোচনা শেষে তা সর্বসম্মতভাবে গৃহীতও হয়।

এছাড়া ২০২০ সালের জন্য নিরীক্ষক হিসেবে মালেক সিদ্দিকী ওয়ালী চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট ফার্মকে অনুমোদন দেয় পিডিবিএল পর্ষদ।

শেয়ার