Top

বাংলাদেশ-আয়ারল্যান্ডের চলতি ম্যাচ বাতিল

০৫ মার্চ, ২০২১ ৩:২১ অপরাহ্ণ
বাংলাদেশ-আয়ারল্যান্ডের চলতি ম্যাচ বাতিল

করোনাকালিন সময়ের ক্রিকেটে বড় এক ঘটনা ঘটল চট্টগ্রামে। বাংলাদেশ ইমার্জিং দলের সঙ্গে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি খেলতে নেমেছিল আয়ারল্যান্ড উলভস। সফরকারী দলের এক ক্রিকেটার করোনায় আক্রান্ত হওয়াতে চলতি ম্যাচ বন্ধ করে দেওয়া হয়। পরে ম্যাচটি বাতিল ঘোষণা করা হয়েছে।

করোনা সনাক্তের কারণে ম্যাচ বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি জানান, ‘সফরকারী দলের একজন ক্রিকেটারের করোনা ধরা পড়লে ম্যাচটি তাৎক্ষনাত বন্ধ করে দেওয়া হয়।’

জানা গেছে, ম্যাচ চলাকালিন সময়ে ওই ক্রিকেটারের করোনা পরীক্ষার ফল হাতে এসে পৌঁছে সংশ্লিষ্টদের। আক্রান্ত ক্রিকেটারকে আইসোলেশনে নেওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, বাকিদের করোনার পরীক্ষা করার পরেই সিরিজের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হতে পারে।

শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমেছিল বাংলাদেশ। ম্যাচ বন্ধ হওয়ার আগে ভালোই এগুচ্ছিল স্বাগতিকরা। ৩০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২২ রান তোলে বাংলাদেশ ইমার্জিং দল।

উল্লেখ্য, কদিন আগে একই ভেন্যুতে চার দিনের একটা ম্যাচ খেলেছে দুই দল। সফরে একটি চার দিনের ম্যাচ, পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে আয়ারল্যান্ড উলভসের।

শেয়ার