Top

মিডল্যান্ড ব্যাংকের ইএসআরএম প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

১০ ফেব্রুয়ারি, ২০২১ ১:২১ অপরাহ্ণ
মিডল্যান্ড ব্যাংকের ইএসআরএম প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

নির্বাহী ও কর্মকর্তাদের জন্য আইএফসি পারফরম্যান্স মান মেলাতে ‘পরিবেশগত ও সামাজিক ঝুঁকি ব্যবস্থাপনা (ইএসআরএম) প্রশিক্ষণ’ শীর্ষক কর্মশালা করেছে মিডল্যান্ড ব্যাংক লিমিটেড (এমডিবি)।

ভার্চুয়ালি গত ৩১ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত দুদিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এর সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিডল্যান্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. আহসান-উজ জামান।

এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদ হোসেনসহ সিনিয়র ম্যানেজমেন্ট টিমের সদস্যরা।

ডা. কেভিন হুইটিংটন জোন্স (সিইএস, যুক্তরাজ্য) এবং মির্জা এসএ হাবিব (এসসিএল, বিডি) কর্মশালাটি পরিচালনা করেছিলেন। দুদিনের কর্মশালায় ঢাকা ও চট্টগ্রাম থেকে ব্যাংকের মোট ২৪ জন নির্বাহী ও কর্মকর্তা অংশ নেন।

কর্মশালা চলাকালে ইএসআরএম সম্পর্কিত বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়েছে, যেমন ইএসআরএম এবং আইএফসি পারফরম্যান্স স্ট্যান্ডার্ডের পরিচিতি, সংশোধিত মিডল্যান্ড ব্যাংক ইএসআরএম নীতির সংক্ষিপ্ত বিবরণ এবং ই এবং এস সাইট নিরীক্ষার তাত্ত্বিক ভূমিকা ইত্যাদি।

কর্মশালায় পরিবেশগত ও সামাজিক ঝুঁকি নিরীক্ষণের ওপর একটি ব্যবহারিক অধিবেশনও অন্তর্ভুক্ত ছিল। এই ইএসআরএম প্রশিক্ষণের মাধ্যমে ব্যাংকের ইএসআরএম নীতিটি সংশোধন সহ পরিবেশ ও সামাজিক ঝুঁকি ব্যবস্থাপনার ক্ষেত্রে এমডিবিকে আইএফসি পারফরম্যান্স মান মেলাতে সহায়তা করবে।

শেয়ার