Top

যৌন হয়রানির দায়ে নিষিদ্ধ রাবির সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার

২৭ ফেব্রুয়ারি, ২০২১ ৭:১১ অপরাহ্ণ
যৌন হয়রানির দায়ে নিষিদ্ধ রাবির সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার
রাবি প্রতিনিধি :

যৌন হয়রানির অভিযোগের সত্যতা প্রমানিত হওয়ায় একাডেমিক কার্যক্রম থেকে ছয় বছরের জন্য নিষিদ্ধ হলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারী।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে ৫০৪ তম সিন্ডিকেট সভায় তদন্ত সাপেক্ষে অভিযোগের সত্যতা পাওয়ায় এ সিদ্ধান্ত নেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করে সিন্ডিকেট সদস্য অধ্যাপক আব্দুল আলিম বলেন, সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারের বিরুদ্ধে যে যৌন হয়রানির অভিযোগ উঠেছিল, তা তদন্ত সাপেক্ষে খতিয়ে দেখা হয়েছে এবং তদন্ত কমিটি শিক্ষকের বিরুদ্ধে আনীত দুই শিক্ষার্থীর সেই অভিযোগের সত্যতা পেয়েছে।

ফলে তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতেই আজ অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় সেই শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের একাডেমিক কার্যক্রম থেকে ৬ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

নিষিদ্ধকালে তিনি ক্লাস পরীক্ষা, বেতন-ভাতা, প্রমোশনসহ বিশ্ববিদ্যালয়ের সব ধরনের সুযোগ-সুবিধা থেকে নিষিদ্ধ থাকবেন বলে জানান তিনি।

এর আগে, ২০১৯ সালের ২৫ ও ২৭ জুন ইনস্টিটিউটের শিক্ষক বিষ্ণু কুমার অধিকারীর বিরুদ্ধে দুই শিক্ষার্থী উত্ত্যক্ত ও যৌন হয়রানির লিখিত অভিযোগ করলে ২ জুলাই  সেই অভিযোগ আমলে নিয়ে ইনস্টিটিউটের সকল একাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয় সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারীকে।

শেয়ার