Top

সরকার পুলিশি ক্ষমতা ব্যবহার করছে: খন্দকার মোশাররফ

২৮ ফেব্রুয়ারি, ২০২১ ৩:০০ অপরাহ্ণ
সরকার পুলিশি ক্ষমতা ব্যবহার করছে: খন্দকার মোশাররফ

যে দেশে কোন ঘটনার প্রতিবাদ করা যাবে না সেই দেশে গণতন্ত্র থাকে কিভাবে প্রশ্ন রেখে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য পুলিশি ক্ষমতা ব্যবহার করছে। পুলিশি ক্ষমতা ব্যবহার করে বেশিদিন টিকে থাকা যায় না।

রোববার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জিয়াউর রহমানে রাষ্ট্রীয় খেতাব বাতিলের প্রতিবাদে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মোশাররফ হোসেন বলেন, জেল হেফাজতে লেখক মুশতাকের মৃত্যুর দায় সরকার এড়াতে পারে না। সরকার যদি সঠিকভাবে মুশতাকের চিকিৎসার ব্যবস্থা করতেন, তবে এমন ঘটনা ঘটতো না। সেই প্রতিবাদে আমাদের ছাত্ররা শাহবাগে শান্তিপূর্ণ সমাবেশ করেছে, তাদের ওপর পুলিশি হামলা চালানো হয়েছে। সেসবের প্রতিবাদে আজ যখন প্রেসক্লাবে শান্তিপূর্ণ সমাবেশ করতে গিয়েছে, সেখানেও পুলিশ হামলা চালিয়েছে। টিয়ারসেল নিক্ষেপ করেছে, রাবার বুলেট ছুড়েছে, অনেক ছাত্রকে আটক করেছে। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি। যে দেশে কোন ঘটনার প্রতিবাদ করা যাবে না, সেই দেশে গণতন্ত্র থাকে কিভাবে? এই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য পুলিশি ক্ষমতা ব্যবহার করছে। পুলিশি ক্ষমতা ব্যবহার করে বেশিদিন টিকে থাকা যায় না।

তিনি বলেন, আওয়ামী লীগ মূলত বিএনপিকে ভয় পায়। বিএনপি যেসব ক্ষেত্রে সফল হয়েছে, তারা সেখানে পারেনা। এজন্য তারা ক্ষমতায় বসে নৈরাজ্য করছে, বিএনপিকে হঠাতে চাইছে, মুছতে চাইছে। কিন্তু এদেশের মানুষের হৃদয় থেকে বিএনপি ও জিয়াউর রহমানকে সরিয়ে ফেলা যাবে না।

জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক, এই প্রসঙ্গে এসময় তিনি ৩০টি বইয়ের রেফারেন্সের কথা উল্লেখ করেন। মোশাররফ বলেন, দেশসহ বিদেশের বিশিষ্ট লেখক এবং অনেক আওয়ামী ঘরনার লেখক ও নেতারাও তাদের বইয়ে জিয়াউর রহমানে স্বাধীনতার ঘোষণার কথা উল্লেখ করেছেন। আর এখন নৈরাজ্য করে আপনারা তার খেতাব বাতিল করতে চান।

সভায় সভাপতিত্ব করেন জিয়া পরিষদের সভাপতি অ্যধাপক ডা. আব্দুল কুদ্দুস। জিয়া পরিষদের উদ্যোগে সভাটি অনুষ্ঠিত হয়।

শেয়ার