Top

সৈয়দপুরে নির্বাচনী সহিংসতায় নিহত ১

২৮ ফেব্রুয়ারি, ২০২১ ৪:০৭ অপরাহ্ণ
সৈয়দপুরে নির্বাচনী সহিংসতায় নিহত ১

নীলফামারীর সৈয়দপুর পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ডে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ায় একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন। রোববার (২৮ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতের নাম ছোটন অধিকারী (৫১)। তিনি শহরের মুন্সিপাড়া এলাকার মৃত নিতাই অধিকারীর ছেলে। নিহত ছোটন কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম রয়েলের সমর্থক ছিলেন।

হাসাপাতালে ভর্তি আহত আজম আলী সরকার জানান, সৈয়দপুর মহিলা কলেজের সামনে আমার পরিচিত ছোটন অধিকারীকে কাউন্সিলর প্রার্থী আক্তার হোসেন ফেকুর সমর্থকরা মারপিট করছিল। এ সময় আমি প্রতিবাদ করায় তারা আমার ওপর চড়াও হয়। আমাকে বেধড়ক মারপিট করলে আমি মাটিতে পড়ে যাই। এলাকাবাসী উদ্ধার করে হাসপাতালে ভর্তি করলে জানতে পারি ছোটন অধিকারী মারা গেছেন।

স্থানীয়রা জানান, সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ ভোট চলছিল। বেলা ১১টার পর ৫ নম্বর ওয়ার্ডের দুই কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম রয়েল ও আখতার হোসেন ফেকুর সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে হাতাহাতি থেকে তা পাল্টাপাল্টি ধাওয়ায় রূপ নেয়। বর্তমানে ভোটগ্রহণ চললেও এলাকাজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।

সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম জানান, এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সামান্য ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। বড় কোনো ঘটনা নয়।

সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. ওমিদুল হাসান জানান, দুপুর একটায় ছোটন অধিকারীকে তার স্ত্রী ও লোকজন হাসাপাতালে নিয়ে আসে। আমরা তাকে মৃত অবস্থায় পেয়েছি। আহত দুইজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সৈয়দপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) আবুল হাসনাত খান মুঠোফোনে জানান, খবর পেয়েছি একজনকে হাসাপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়েছিল, তিনি মারা গেছেন। আমাদের কোনো কেন্দ্রে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেনি। তার মৃত্যুর কারণ জানার চেষ্টা করছি।

শেয়ার