Top

সোমবার এনার্জিপ্যাকের আইপিও আবেদন শুরু

০৫ ডিসেম্বর, ২০২০ ৬:১৪ অপরাহ্ণ
সোমবার এনার্জিপ্যাকের আইপিও আবেদন শুরু

পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহের লক্ষ্যে বুক বিল্ডিং পদ্ধতিতে বিডিং (নিলাম) সম্পন্ন করা এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশনের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী সোমবার ৭ ডিসেম্বর থেকে শুরু হওয়া কোম্পানির আইপিও আবেদন ১৩ ডিসেম্বর রোববার পর্যন্ত জমা নেওয়া হবে।

পুঁজিবাজারে আসার লক্ষ্যে ইতিমধ্যে বুক বিল্ডিংয়ের মাধ্যমে ৫০ শতাংশ অর্থ সংগ্রহ করার প্রক্রিয়া শেষ করেছে কোম্পানিটি। এখন ৫০ শতাংশ শেয়ারের জন্য সাধারণ বিনিয়োগকারীরা আবেদন করবেন।

এর আগে যোগ্য বিনিয়োগকারীরা বিডিংয়ে কাট-অব প্রাইস ৩৫ টাকা নির্ধারণ করেছে। সাধারণ বিনিয়োগকারীরা সেই প্রাইস থেকে ১০ শতাংশ কমে শেয়ার কিনবেন।

এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন বুকবিল্ডিং পদ্ধতিতে আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৫০ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে। সংগৃহীত মূলধন দিয়ে কোম্পানিটি এলপিজি প্রকল্পের ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটি ৩০ জুন ২০১৯ সমাপ্ত সমন্বিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী যথাক্রমে শেয়ার প্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ) ৪৫.১৫ টাকা ও শেয়ার প্রতি নিট সম্পত্তির মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতীত) ৩০.২০ টাকা।

এর আগে ৬ আগস্ট পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৩৪তম সভায় কোম্পানিকে যোগ্য বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য নিলাম অনুষ্ঠানের অনুমতি দেওয়া হয়। পরবর্তীতে ২১ অক্টোবর বিএসইসির ৭৪৫তম সভায় কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশনের ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছে লঙ্কাবাংলা ইনভেস্টমেন্ট।

 

শেয়ার