Top

হোয়াটসঅ্যাপ স্টিকার মেকার, এবার নিজেই তৈরি করুন পছন্দের স্টিকার

১৯ জানুয়ারি, ২০২১ ১১:২১ পূর্বাহ্ণ
হোয়াটসঅ্যাপ স্টিকার মেকার, এবার নিজেই তৈরি করুন পছন্দের স্টিকার

করোনা মহামারি সঙ্গী করেই আসছে নতুন বছর। তাই বলে কি থেমে থাকবে প্রিয়জনদের শুভেচ্ছা বিনিময়ের ধারাবাহিকতা। প্যান্ডামিক পরিস্থিতিতে বেড়েছে ডিজিটাল প্লাটফর্মের ব্যবহার। বছরজুড়ে ঘরে বসেই চলছে ক্লাস, পরীক্ষা, চাকরি ও যোগাযোগ ব্যবস্থা। একইভাবে নতুন বছর উদযাপনের প্রস্তুতিও চলছে ভার্চুয়াল পদ্ধতি ব্যবহার করে।

সেই বিবেচনায় নিজের হাতে স্টিকার তৈরির অভিজ্ঞতা দিতে মজার ও আকর্ষণীয় স্টিকার প্যাক নিয়ে হাজির হয়েছে হোয়াটসঅ্যাপ। অ্যাপটির ব্যবহার করে বন্ধু বান্ধব ও প্রিয়জনদের মাঝে শেয়ার করা যাবে নিজের হাতে তৈরি স্টিকার।

হোয়াটসঅ্যাপের স্টিকার তৈরির অ্যাপ ব্যবহার করতে যা করণীয়:

গুগল প্লে স্টোর থেকে ডাউন লোড করুন স্টিকার মেকার অ্যাপটি। এরপর অ্যাপে প্রবেশ করে ক্রিয়েট এ নিউ স্টিকারপ্যাক অপশনে ক্লিক করুন। এবারে তৈরি হওয়া স্টিকার প্যাকে নাম এন্টার করে অথর নেম দিতে হবে। এক্ষেত্রে অ্যাপটির মাধ্যমে ব্যবহারকারীরা ১৫ টি পর্যন্ত স্টিকার অ্যাড করতে পারবেন প্রতিটি স্টিকার প্যাকে। তারপর যে কোনও একটি বক্সে ক্লিক করে বেছে নিতে হবে পছন্দের অপশনটি। ক্লিক করার পর আসবে টেক ফটো, ওপেন গ্যালারি ও সিলেক্ট ফাইলসহ বেশ কয়েকটি অপশন। এবার একের পর এক ক্লিক করে বেছে নিন আপনার পছন্দের স্টিকার। তবে মনে রাখতে হবে, ব্যবহারকারীদের অন্তত তিনটি স্টিকার নিতে হবে হোয়াটসঅ্যাপ স্টিকার প্যাকটি অ্যাড করতে চাইলে।

এছাড়া ফোনের গ্যালারি থেকেও তৈরি করা যেতে পারে স্টিকার। সেক্ষেত্রে ওপেন গ্যালারি অপশনে ট্যাপ করে ইমেজগুলি নিতে হবে ফোনের গ্যালারি থেকে। সেই ইমেজ থেকেই তৈরি করা যেতে পারে স্টিকার। ছবিগুলো নির্বাচন হয়ে গেলেই আসবে এডিট অপশন। পাশেই থাকবে নানা আকৃতিতে ছবি কাটার অপশন ও ছবি ক্রপ করার সুবিধা। এরপর যে কোন আউটলাইন বা টেক্সট যোগ করার পর সেভ করে নিন নিজের হাতে তৈরি স্টিকারটি।

স্টিকার তৈরি শেষ হলে ট্যাপ করুন অ্যাড টু হোয়াটসঅ্যাপ এ। সবশেষে ক্লিক করুন ইমোজি আইকনে। স্টিকার আইকনে রয়েছে আপনার তৈরি স্টিকারগুলি। যেখান থেকে স্টিকার সিলেক্ট করে ইচ্ছেমতো পাঠিয়ে দিনে আপনার বন্ধু বান্ধব ও প্রিয়জনদের কাছে নতুন বছরের শুভেচ্ছা বার্তা হিসেবে।

সূত্র: নিউজএইটটিন

শেয়ার