Top

১৯৯ কোটি টাকার দুই ক্রয় প্রস্তাব অনুমোদন

০৩ মার্চ, ২০২১ ৫:২৬ অপরাহ্ণ
১৯৯ কোটি টাকার দুই ক্রয় প্রস্তাব অনুমোদন

পল্লী বিদ্যুতের নেটওয়ার্ক সম্প্রসারণে চার বিভাগের জন্য আন্ডারগ্রাউন্ড ক্যাবল কেনার প্রস্তাবসহ ১৯৯ কোটি ২৬ লাখ ৭৬ হাজার ৮৯৯ টাকার দুটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার (৩ মার্চ) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ প্রস্তাবগুলো অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে অনুমোদিত প্রস্তাবের বিভিন্ন দিক তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. শাহিদা আক্তার।

সভাশেষে ভার্চ্যুয়ালি অর্থমন্ত্রী বলেন, আজকে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৭ম এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৮ম সভা অনুষ্ঠিত হয়েছে। অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ৩টি এবং ক্রয় সংক্রান্ত কমিটির অনুমোদনের জন্য ২টি প্রস্তাব উত্থাপন করা হয়েছে। ক্রয় কমিটির প্রস্তাবগুলোর মধ্যে শিল্প মন্ত্রণালয়ের একটি ও বিদ্যুৎ বিভাগের একটি প্রস্তাব ছিল। ক্রয় কমিটির অনুমোদিত দুটি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ১৯৯ কোটি ২৬ লাখ ৭৬ হাজার ৮৯৯ টাকা। মোট অর্থায়নের মধ্যে সম্পূর্ণ অর্থই জিওবি হতে ব্যয় হবে। অনুমোদিত প্রস্তাব গুলোর বিস্তরিত তথ্য একটু পরে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. শাহিদা অবহিত করবেন।

অতিরিক্ত সচিব ড.শাহিদা আক্তার বলেন, শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) কর্তৃক বিসিক কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক, মুন্সিগঞ্জ (প্রথম সংশোধিত) প্রকল্পের মাটি ভরাট (ভূমি উন্নয়ন ও পুকুর খনন করে মাটি ভরাট) কাজ সরাসরি ক্রয় পদ্ধতিতে বাস্তবায়নের জন্য বাংলাদেশ নৌবাহিনী কর্তৃক পরিচালিত ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ লিমিটেডকে ১২৩ কোটি ৬৩ লাখ ৭ হাজার ৩১৯ টাকায় অনুমোদন দেওয়া হয়েছে।

তিনি বলেন, বিদ্যুৎ বিভাগের অধীন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক ‘শতভাগ পল্লী বিদ্যুতায়নের জন্য বিতরণ নেটওয়ার্ক সম্প্রসারণ (ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগ)’ প্রকল্পের প্যাকেজ নম্বর-এ-৪৮ এর লট-৫ এর আওতায় ১৩০ কিমি ১১ কেভি ও ৩৩কেভি আন্ডারগ্রাউন্ড ক্যাবল কেনার একটি প্রস্তাব অনুমোদন দিয়েছে ক্রয় কমিটি। এতে ব্যয় হবে ৭৫ কোটি ৬৩ লাখ ৬৯ হাজার ৫৮০টাকা। মেসার্স পলি ক্যাবল ইন্ডাস্ট্রিজ লিমিটেড এসব ক্যাবল সরবরাহ করবে।

শেয়ার