Top

২৪ ঘন্টায় আরও ১৬ মৃত্যু, শনাক্ত ৪৪৩

১৭ ফেব্রুয়ারি, ২০২১ ৫:২৮ অপরাহ্ণ
২৪ ঘন্টায় আরও ১৬ মৃত্যু, শনাক্ত ৪৪৩

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬ জন এবং শনাক্ত হয়েছেন ৪৪৩ জন। গত দুই দিনে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল যথাক্রমে ১৩ জন (মঙ্গলবার) ও ১১ জন (সোমবার)। বুধবার (১৭ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দেশে এখনও পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ৮ হাজার ৩১৪ জন এবং মোট শনাক্ত হয়েছেন ৫ লাখ ৪১ হাজার ৮৭৭ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়,গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৪৩১টি,অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৬১২টি। এ পর্যন্ত মোট ৩৮ লাখ ৯৩ হাজার ৬৫৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৩৩ জন, এ পর্যন্ত মোট সুস্থ ৪ লাখ ৮৯ হাজার ২৫৪ জন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়,শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০টি নমুনায় ২ দশমিক ৬৭ শতাংশ এবং এ পর্যন্ত মোট ১৩ দশমিক ৯২ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৯০ দশমিক ২৯ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ১৬ জনের মধ্যে ১২ জন পুরুষ এবং ৪ জন নারী। দেশে এ পর্যন্ত করোনায় মোট ৬ হাজার ২৯৩ জন পুরুষ এবং ২ হাজার ২১ জন নারী মারা গেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ১৬ জনের মধ্যে ষাটোর্ধ্ব ৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারী ১৬ জনের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রামে ১ জন, খুলনায় ১ জন এবং রংপুরে ২ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ১৫ জন এবং বাড়িতে মারা গেছেন একজন।

শেয়ার