Top
সর্বশেষ

৫৩ বছর বয়সে স্নাতক পরীক্ষা দিলেন অভিনেত্রী

৩০ সেপ্টেম্বর, ২০২০ ৮:৩৯ পূর্বাহ্ণ
৫৩ বছর বয়সে স্নাতক পরীক্ষা দিলেন অভিনেত্রী

‘শিক্ষার শেকড়ের স্বাদ তেতো হলেও এর ফল মিষ্টি’—উক্তিটি অ্যারিস্টটলের। ভারতের তেলেগু সিনেমার অভিনেত্রী হেমার বোধহয় উক্তিটি নজর এড়ায়নি। তাইতো ৫৩ বছর বয়সে স্নাতক পরীক্ষা দিতে বসলেন এই অভিনেত্রী।

গত ২৭ সেপ্টেম্বর উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি পরীক্ষা অনুষ্ঠিত হয়। তেলেঙ্গানা প্রদেশের নালগোনড়া শহরে অবস্থিত এনজি কলেজে ছিল হেমার পরীক্ষার কেন্দ্র। এ কলেজেই পরীক্ষা দিয়েছেন এই কমেডিয়ান।

পরীক্ষা শেষ করে মিডিয়ার সঙ্গে কথা বলেন হেমা। তিনি বলেন—ব্যাচেলর ডিগ্রি অর্জন করা আমার স্বপ্ন ছিল। কিন্তু চলচ্চিত্রের শুটিং নিয়ে এতটাই ব্যস্ত থাকতে হয়েছে যে, আর সময় বের করে উঠতে পারিনি। সর্বশেষ সময় বের করে পরীক্ষায় বসেছি।

রাজনীতিতে নাম লিখিয়েছেন হেমা। ২০১৪ অন্ধ্র প্রদেশের মনড়াপেটা আসন থেকে সাধারণ নির্বাচনে অংশ নিয়েছিলেন। কিন্তু অন্ধ্র প্রদেশের হায়দরাবাদে থেকে পরীক্ষা না দিয়ে তেলেঙ্গানা প্রদেশের নালগোনড়া থেকে কেন পরীক্ষা দিচ্ছেন? এমন প্রশ্নের জবাবে হেমা বলেন—হায়দরাবাদে করোনা প্রকোপ বেড়েছে। সেখানে অনেক মানুষ ও ট্র্যাফিক জ্যাম রয়েছে। মূলত এ দুটোই প্রধান কারণ। এছাড়া রামোজি ফিল্ম সিটিতে শুটিং করছি। নালগোনড়া থেকে ফিল্ম সিটি কাছে।

হেমার আসল নাম কৃষ্ণা বেনি। কিন্তু রুপালি জগতে হেমা নামে পরিচিত। ১৯৬৭ সালের ১ জুন অন্ধ্র প্রদেশের পূর্ব গোদাবাড়ি জেলায় তার জন্ম। ছোটবেলা থেকেই চলচ্চিত্রের প্রতি আগ্রহ থাকায় ক্লাস সেভেনে পড়াকালীন থেমে যায় তার পড়াশোনা। এখন উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করতে যাচ্ছেন হেমা।

তেলেগু, তামিল ও হিন্দি ভাষার আড়াই শতর বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন হেমা। চরিত্রাভিনেত্রী হিসেবে তার বিশেষ খ্যাতি রয়েছে।

শেয়ার