Top
সর্বশেষ

ব্র্যান্ডিংয়ের মাধ্যমে আরও বিনিয়োগ দেখতে চায় বাংলাদেশ

১৯ ডিসেম্বর, ২০২০ ৬:০৫ অপরাহ্ণ
ব্র্যান্ডিংয়ের মাধ্যমে আরও বিনিয়োগ দেখতে চায় বাংলাদেশ

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, বিশ্বজুড়ে বাংলাদেশকে ইতিবাচকভাবে উপস্থাপন করার সরকারি প্রচেষ্টার মাধ্যমে চাকরি সৃষ্টিতে অবদান রাখায় দেশে বৈদেশিক বিনিয়োগের প্রবাহ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পাবে।

শনিবার (১৯ ডিসেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় বঙ্গবন্ধু গ্যালারি ও গ্রন্থাগার উদ্বোধন অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি সাংবাদিকদের বলেন, আমরা বাংলাদেশ সম্পর্কে ভুল ধারণাটি পুরোপুরি পরিবর্তন করতে চাই। আমরা বিশ্বকে জানতে চাই যে বাংলাদেশ তার প্রাণবন্ত অর্থনীতি সুযোগের দেশ।

ড. মোমেন বলেন, বাংলাদেশকে মাঝে মাঝে দারিদ্র্য দেশ হিসেবে আখ্যায়িত করা হয় এবং ঘূর্ণিঝড়ের মতো প্রাকৃতিক দুর্যোগে আঘাত হানে এবং বাংলাদেশ সম্পর্কে বিশ্বে এই জাতীয় পরিচয় সম্পূর্ণ পরিবর্তন করতে চায়।

তিনি বলেন, বাংলাদেশ ইতিবাচকভাবে ব্র্যান্ড করার জন্য বিদেশে ৭৪টি মিশনের মাধ্যমে সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। আমরা বিদেশে ৭৮ মিশনের মধ্যে ৬৮টিতে বঙ্গবন্ধু কর্নার খুলেছি। বাংলাদেশ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অবিচ্ছেদ্য।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের বিনিয়োগ বাড়তে থাকলে দেশের তরুণরা অনেক সুযোগ পাবে। বাংলাদেশকে কেউ থামাতে পারবে না। আমরা ২০৪১ সালের মধ্যে সোনার বাংলা গড়ার দিকে এগিয়ে যাচ্ছি।

বাণিজ্য প্রতিদিন/এমআর

শেয়ার