Top
সর্বশেষ

শৃঙ্খলা ফেরাতে ঢাকার আশপাশে হবে ৪ বাস টার্মিনাল

২৩ ডিসেম্বর, ২০২০ ৬:০৭ অপরাহ্ণ
শৃঙ্খলা ফেরাতে ঢাকার আশপাশে হবে ৪ বাস টার্মিনাল

গণপরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা ফেরাতে ঢাকার আশপাশে আরও ৪টি আন্তঃজেলা বাস টার্মিনাল করা হবে বলে জানিয়েছেন ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস ও মো. আতিকুল ইসলাম।

বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে বাস রুট রেশনালাইজেশন কমিটির গঠিত আন্তঃজেলা বাস টার্মিনাল ও ডিপোর জন্য প্রস্তাবিত ১০টি স্থানের মধ্যে একটি সাভারের ‘বাটুলিয়া’ এলাকা পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। স্থানগুলো হলো- সাভারের বাটুলিয়া, হেমায়েতপুর, কেরানীগঞ্জ ও কাঁচপুর।

ডিএসসিসি মেয়র তাপস বলেন, ‘অচিরেই হেমায়তপুর ও বিরুলিয়ায় পরিপূর্ণভাবে টার্মিনাল বাস্তবায়ন করা হবে। আগামী বছর থেকে যদি আমরা এটি বাস্তবায়নে যেতে পারি, তাহলে অচিরেই এটার সুফল পাবেন ঢাকাবাসী। এতে গণপরিবহন ব্যবস্থা একটা শৃঙ্খলায় আসবে।’

বিদেশে আন্তঃজেলা গণপরিবহস শহরের মধ্যে ঢুকে না উল্লেখ করে মেয়র শেখ তাপস বলেন, ‘আমরা লক্ষ্য করছি শহরের মধ্যে যে বাস টার্মিনাল আছে, মহাখালী, সায়েদাবাদ, গাবতলী আন্তঃজেলা বাসগুলো রাস্তার ওপর দাঁড়িয়ে থেকে যানজট সৃষ্টি করছে। সিটি বাস টার্মিনাল আমাদের কার্যকর নেই। তার মানে যত্রতত্র সিটি বাসগুলো বিশৃঙ্খলা পরিবেশ সৃষ্টি করে।’

সবকিছু মিলিয়ে সামগ্রিকভাবে গণপরিবহন একটি শৃঙ্খলা নিয়ে আসতে আমাদের এই কার্যক্রম চলমান আছে। আগামী বছরে আমরা একটি সুনির্দিষ্ঠ রুপরেখা আওতায় আসতে পারি।

বাণিজ্য প্রতিদিন/এমআর

শেয়ার