Top
সর্বশেষ

মিশরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৬

০৮ জানুয়ারি, ২০২২ ৫:১৯ অপরাহ্ণ
মিশরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৬

মিশরে সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ১৬ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ১৮ জন। দেশটির সিনাই উপদ্বীপে স্থানীয় সময় শনিবার একটি মাইক্রোবাসের সঙ্গে একটি যাত্রীবাহী বাসের সংঘর্ষের ঘটনা ঘটেছে। ওই দুর্ঘটনায় হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তারা।

এক বিবৃতিতে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, দক্ষিণাঞ্চলীয় সিনাই উপদ্বীপের টর শহরের সঙ্গে সুয়েজ শহরের সংযোগ স্থাপনকারী একটি সড়কে ওই দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, টর শহর থেকে ১০ কিলোমিটার (প্রায় ৬ মাইল) দূরে ওই দুর্ঘটনা ঘটেছে। স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ঘটনাস্থলে কমপক্ষে ১৩টি অ্যাম্বুলেন্স মোতায়েন করা হয়েছে। দুর্ঘটনায় আহতদের দক্ষিণাঞ্চলীয় সিনাইয়ের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মিশরে প্রায় প্রতি বছরই হাজার হাজার মানুষ সড়ক দুর্ঘটনায় প্রাণ হারাচ্ছেন। দুর্বল পরিবহন ব্যবস্থা, দ্রুত গতির কারণে যানবাহনের মধ্যে সংঘর্ষ, রাস্তার দুরাবস্থা এবং ট্রাফিক আইন যথাযথ মেনে না চলার কারণে প্রায়ই মারাত্মক দুর্ঘটনা ঘটছে।

গত অক্টোবরে রাজধানী কায়রোর বাইরে এক সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ১৯ জন নিহত হয়। এছাড়া সুয়েজ শহরের সঙ্গে কায়রোকে সংযোগ করা একটি হাইওয়েতে একটি বাস উল্টে গত সেপ্টেম্বর মাসে ১২ জন নিহত এবং আরও ৩০ জন আহত হয়।

মিশরের সরকারি পরিসংখ্যান অনুযায়ী, ২০১৯ সালে দেশটিতে প্রায় ১০ হাজার সড়ক দুর্ঘটনা রেকর্ড হয়েছে। এসব দুর্ঘটনায় ৩ হাজার ৪৮০ জনের বেশি মানুষ প্রাণ হারায়। ২০১৮ সালে ৮ হাজার ৪৮০টি সড়ক দুর্ঘটনায় ৩ হাজার ৮০ জনের বেশি মানুষের মৃত্যু হয়।

শেয়ার