Top

ডিএসইতে সূচক বেড়েছে সেঞ্চুরি পয়েন্ট

২৭ ডিসেম্বর, ২০২০ ৩:১৮ অপরাহ্ণ
ডিএসইতে সূচক বেড়েছে সেঞ্চুরি পয়েন্ট

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। একইসঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। ডিএসইতে সূচক দেড় বছরের মধ্যে সর্বোচ্চ অবস্থানে উঠে এসেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩২৮ পয়েন্টে। ডিএসইর এই সূচকটি ১ বছর ৫ মাস ২১ দিন বা ৩২১ কার্যদিবসের মধ্যে সর্বোচ্চ। এর আগে ২০১৯ সালের ৭ জুলাই সূচকটি আজকের চেয়ে বেশি অর্থাৎ ৫ হাজার ৩৩৩ পয়েন্টে অবস্থান করছিল।

আর ডিএসই শরিয়াহ সূচক ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২২৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯১৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৩৮টির, দর কমেছে ৬৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৯টির।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩৭০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৩৫৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া

২৮৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪৮টির, কমেছে ৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির দর। সিএসইতে ৬৮ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার