Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ক্ষমতা জনতার হাতে ফিরিয়ে দিতে পেরেছি: প্রধানমন্ত্রী

২৯ ডিসেম্বর, ২০২০ ৩:২৮ অপরাহ্ণ
ক্ষমতা জনতার হাতে ফিরিয়ে দিতে পেরেছি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনতার ক্ষমতা জনতার হাতে আমরা ফিরিয়ে দিতে পেরেছি। জনতার গণতান্ত্রিক অধিকারটা যখন জনতার হাতে আমরা ফিরিয়ে দিয়েছি। ক্ষমতাটা এখন জনতার হাতে যার ফলে আমাদের উন্নয়নের গতিধারাটাও যথেষ্ট সচল হয়েছে এবং মানুষ তার সুফল পাচ্ছে।

মঙ্গলবার সকালে (২৯ ডিসেম্বর) জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সভায় তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী গণভবন থেকে শেরে বাংলা নগর এনইসি সম্মেলন কেন্দ্রে ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

শেখ হাসিনা বলেন, বিজয়ের মাসের মধ্যেই আমরা অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনাটা অনুমোদন করে দেবো। যাতে ২০২১ সাল থেকেই এটার বাস্তবায়নের কাজ করতে পারি। কারণ আমাদের সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনাও শেষ হয়ে যাবে। কাজেই তারপরে সাথে সাথেই অষ্টম পঞ্চবার্ষিকী পরিকল্পনা প্রণয়ন করে এবং তা বাস্তবায়নের কাজ শুরু করতে পারি।

জাতির পিতার ক্ষুধামুক্ত-দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ে তোলা স্বপ্ন নিয়ে কাজ করে যাচ্ছেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের দরবারে বাংলাদেশ একটা মর্যাদাও পেয়েছে। একসময় বাংলাদেশ বললে সবাই এমনভাবে ভাব দেখাত যে এই বাংলাদেশ শুধু মানুষের কাছে হাত পেতে চলে। তখন আমার নিজের খুব আত্মসম্মানে বাঁধত এবং কষ্ট লাগত। সারাটা জীবন জাতির পিতা সংগ্রাম করেছেন, কষ্ট করেছেন, লাখো শহীদ রক্ত দিয়ে স্বাধীনতা এনেছে সেই স্বাধীন দেশকে কেউ এরকম অবহেলার চোখে দেখলে এটা আমাদের জন্য লজ্জাজনক।

প্রধানমন্ত্রী আরও বলেন, যেহেতু গণতান্ত্রিক ধারাবাহিকতা ছিল না। হত্যা ক্যু ষড়যন্ত্রের রাজনীতি বাংলাদেশে শুরু হয়েছিল। মিলিটারি ডিটেকটররা ক্ষমতায় এসেছে একের পর এক বা ক্ষমতাটা ওই ক্যান্টনমেন্টের ভিতরেই বন্দি ছিল। যেকারণে উন্নয়নের গতিধারাটা অব্যাহত থাকে না।

বাণিজ্য প্রতিদিন/এমআর

শেয়ার