Top

বছরের শেষ কার্যদিবসে ডিএসইএক্স ছাড়াল ৫ হাজার ৪০০ পয়েন্ট

৩০ ডিসেম্বর, ২০২০ ৩:৫৭ অপরাহ্ণ
বছরের শেষ কার্যদিবসে ডিএসইএক্স ছাড়াল ৫ হাজার ৪০০ পয়েন্ট

বছরের শেষ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৮ মাস পর ৫ হাজার চারশত পয়েন্ট ছাড়িয়েছে। আর লেনদন ছাড়িয়েছে ১৫ শত কোটি টাকা।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪০২ পয়েন্টে। এর মাধ্যমে ডিএসইর এই সূচকটি ১ বছর ৬ মাস বা ৩২৮ কার্যদিবসের মধ্যে সর্বোচ্চ স্থানে উঠে এসেছে। এর আগে ২০১৯ সালের ৩০ জুন আজকের চেয়ে বেশি অবস্থানে ছিল সূচকটি। ওইদিন ডিএসইর এই সূচকটি ৫ হাজার ৪২১ পয়েন্টে অবস্থান করছিল।

আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৬৩পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২০টির, দর কমেছে ১৬৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৭৭টির।

ডিএসইতে ১ হাজার ৫৪৩ কোটি ২৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৫৯ কোটি ৩৮ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১ হাজার ৩৮৩ কোটি ৮৯ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১১৭.৮৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৫৯২.৯২ পয়েন্টে।

দিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৮টির, কমেছে ১৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির দর। সিএসইতে ৭১ কোটি ১১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার