Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

কোনো ব্যক্তির বিরুদ্ধে ডিএসসিসির অভিযান নয়: তাপস

৩০ ডিসেম্বর, ২০২০ ৬:২৩ অপরাহ্ণ
কোনো ব্যক্তির বিরুদ্ধে ডিএসসিসির অভিযান নয়: তাপস

রাজধানীর ফুলবাড়িয়া সুপারমার্কেট-২ এর নকশাবহির্ভূত দোকান উচ্ছেদ করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। নকশা বহির্ভূত এসব দোকান বরাদ্দ দিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে ডিএসসিসির সাবেক মেয়র সাঈদ খোকনসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেছেন মার্কেটটির দোকান মালিক সমিতির সভাপতি দেলোয়ার হোসেন (দেলু)। এ বিষয়ে সাঈদ খোকন করপোরেশনের বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপসকে দোষারোপ করেন। সাঈদ খোকনের অভিযোগের দিকে ইঙ্গিত করে এই অভিযান কোনো ব্যক্তির বিরুদ্ধে নয় বলে জানিয়েছেন মেয়র শেখ ফজলে নূর তাপস।

বুধবার ডিএসসিসির ৪ নম্বর ওয়ার্ডের বাসাবো বালুর মাঠ সংলগ্ন এলাকায় বর্জ্য স্থানান্তর কেন্দ্রের (এসটিএস) উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র এসব কথা বলেন।

তাপস বলেন, ওই উচ্ছেদ অভিযান অবৈধ দখলদারদের বিরুদ্ধে। কোনোভাবেই এই কার্যক্রমকে বাধাগ্রস্ত করা যাবে না। আমি আবারো খুব পরিষ্কারভাবে বলতে চাই, আমাদের এই অবৈধ দখলদার উচ্ছেদ কার্যক্রম কোনো ব্যক্তিকেন্দ্রিক নয়। কোনো ব্যক্তি যদি এতে হেয় প্রতিপন্ন হন, লজ্জিত হন, সেটা ওই ব্যক্তির বিষয়। ঢাকা দক্ষিণ সিটি করপোরশনের বিষয় নয়।

মঙ্গলবার নকশা বহির্ভূত দোকান বরাদ্দ দিয়ে ৩৪ কোটির বেশি টাকা আত্মসাতের অভিযোগে সাঈদ খোকনের বিরুদ্ধে ফুলবাড়িয়া সুপারমার্কেট-২ এর দোকান মালিক সমিতির সভাপতি দেলোয়ার হোসেনের (দেলু) মামলা করেন। আদালত সে মামলা গ্রহণের পর বুধবার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছে।

এর আগে নকশা বহির্ভূত অবৈধ দোকান উচ্ছেদে গত ৮ ডিসেম্বর থেকে রাজধানীর ফুলবাড়িয়া সুপারমার্কেট-২ এ অভিযান চালাচ্ছে ডিএসসিসি। নকশা অনুযায়ী মার্কেটটিতে দুই হাজার ২৮৪টি দোকান থাকার কথা। কিন্তু সেখানে নকশা বহির্ভূতভাবে ৯১১টি দোকান গড়ে তোলা হয়েছিল।

বাণিজ্য প্রতিদিন/এমআর

শেয়ার