Top

গবেষণা প্রতিষ্ঠান টিআইজিইআর এর সদস্য মনোনীত হলেন ড. আবুল বারাকাত

০২ জানুয়ারি, ২০২১ ১:০৮ অপরাহ্ণ
গবেষণা প্রতিষ্ঠান টিআইজিইআর এর সদস্য মনোনীত হলেন ড. আবুল বারাকাত
বাণিজ্য প্রতিদিন ডেস্ক :

বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি ড. আবুল বারকাত যুক্তরাষ্ট্রভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান –টিআইজিইআর (ট্রান্সফরমেশন, ইন্টগ্রেশন, গ্লোবালাইজেশন, ইকোনমিক, রিচার্স) এর সাইন্টিফিক রিসার্চ এডভাইজারি বোর্ডের (এসএবি) সদস্য হিসেবে ১০ বছরের (২০২১-৩০) জন্য মনোনীত হয়েছেন।

শনিবার (২ জানুয়ারি) বাংলাদেশ অর্থনীতি সমিতি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বাংলাদেশ অর্থনীতি সমিতি মনে করে ড. বারকাতের এ মনোনয়ন ব্যক্তি বিবেচনা ছাড়াও, দেশের এবং অর্থনীতি সমিতির জন্য এক অপরিমেয় সম্মানের বিষয়।

উল্লেখ্য, এসএবি–টিআইজিইআর’র বোর্ড চেয়ারম্যান হিসেবে শান্তিতে নোবেল বিজয়ী জোসে র‍্যানন হরাট ২০২১-৩০ সময়কালে দায়িত্ব পালন করবেন। তিনি চেয়ারম্যান হিসাবে অর্থনীতিতে নোবেল বিজয়ী রবার্ট এ মুন্ডেলের স্থলাভিষিক্ত হবেন।

গবেষণা প্রতিষ্ঠান টিআইজিইআর বিশ্বের বিভিন্ন দেশের বিশিষ্ট অর্থনীতিবিদ, গবেষক, চিন্তাবিদ, পেশাজীবী এবং রাজনৈতিক ব্যক্তিত্বের সমন্বয়ে সাইন্টিফিক রিসার্চ অ্যাডভাইজারি বোর্ড গঠন করে। আধুনিক পোল্যান্ড বিনির্মানে প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী হিসাবে বিশেষ ভূমিকা পালনকারী ব্যক্তিত্ব, অধ্যাপক গ্রাজেজর্জ ডব্লিউ কলোডকো এ গবেষণা প্রতিষ্ঠানের পরিচালক হিসাবে দায়িত্ব পালন করছেন।

বাণিজ্যপ্রতিদিন/এমএইচ

শেয়ার