Top

করোনা আক্রান্ত হয়ে আরও এক চিকিৎসকের মৃত্যু

০৩ জানুয়ারি, ২০২১ ৩:২৩ অপরাহ্ণ
করোনা আক্রান্ত হয়ে আরও এক চিকিৎসকের মৃত্যু

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের যুগ্ম-পরিচালক এবং প্লাস্টিক সার্জারি বিভাগের অধ্যাপক ডা. লুৎফর কাদের লেনিন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। বুধবার (৩০ ডিসেম্বর) দুপুর ২টা ৫২ মিনিটে তিনি মারা যান। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্তলাল সেন এ তথ্য নিশ্চিত করেন। তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

ডা. সামন্তলাল সেন জানান, ডা. লুৎফর কাদের লেনিন স্কয়ার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।বুধবার সকালে অবস্থার অবনতি হওয়ায় তাকে ভেন্টিলেটরে চিকিৎসা দেওয়া হচ্ছিল। করোনা আক্রান্ত হয়ে ২০ দিন আগে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

ডা. লুৎফর কাদেরের মৃত্যুতে শোক জানিয়েছে চিকিৎসকদের জাতীয় সংগঠন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ)। সংগঠনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী স্বাক্ষরিত শোকবার্তায় জানানো হয়, ডা লুৎফর কাদেরকে নিয়ে এ পর্যন্ত ১২৭ জন চিকিৎসক করোনাতে আক্রান্ত হয়ে মারা গেলেন। তাদের মধ্যে দুজন ডেন্টাল সার্জন রয়েছেন।

বাণিজ্যপ্রতিদিন/এমএইচ

শেয়ার