Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

ফেনীতে ভ্যাট কর্মকর্তার প্রত্যাহার দাবিতে মানববন্ধন

০৫ এপ্রিল, ২০২২ ২:২৩ অপরাহ্ণ
ফেনীতে ভ্যাট কর্মকর্তার প্রত্যাহার দাবিতে মানববন্ধন
মো. শফি উল্লাহ, ফেনী :

কাস্টমস, অ্যাক্সাইজ ও ভ্যাট বিভাগের ফেনীর উপকমিশনার আবু হানিফ মো. আবদুল আহাদের বিরুদ্ধে ব্যবসায়ীদের সাথে হয়রানী, অসদাচরণসহ আইনশৃংখলা বিরোধী কার্যক্রমের অভিযোগে এনে তাকে দ্রুত প্রত্যাহারের দাবীতে মানববন্ধন করেছে ফেনীর ব্যবসায়ীরা।

মঙ্গলবার সকালে ফেনী শহীদ মিনারের সামনে আয়োজিত মানববন্ধনে ব্যবসায়ীরা ভ্যাট আদায়ের নামে বিভিন্ন প্রতিষ্ঠানে হয়রানির অভিযোগ করেন। গত সোমবার ফেনী শহরের একটি রেস্টুরেন্টে ফেনীর ব্যবসায়ী নেতৃবৃন্দ সংবাদ সম্মেলনের মাধ্যমে এ নিয়ে ফেনী চেম্বার ও শহর ব্যবসায়ী সমিতিসহ ব্যবসায়ী সংগঠনের নেতাদের মাঝে ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে বলে জানান।

ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী বলেন, এই ভ্যাট কর্মকর্তা মানসিকভাবে অসুস্থ। তার চিকিৎসা প্রয়োজন। কখনো দেয়াল টপকে তিনি ব্যবসা প্রতিষ্ঠানে ঢোকেন, কখনো আবার চাইনিজ রেস্টুরেন্টে ঢুকে সেখানকার বাতি নিভিয়ে দিয়ে অন্ধকার করে দেন। ওনার ঠিকানা হওয়ার কথা ছিল চিকিৎসা কেন্দ্রে। চিকিৎসা ছাড়া ওনার পরিবর্তন হবে না।

তিনি বলেন, আলোচনার মাধ্যমে ভ্যাট কর্মকর্তার হয়রানির বিষয়টি সমাধান না হলে শিগগিরই তাকে প্রত্যাহারের দাবিতে প্রয়োজনীয় কর্মসূচি নেওয়া হবে।

ফেনী চেম্বার অব কমার্স ইন্ড্রাস্টির সিনিয়র সহসভাপতি আবুল কাশেমের সভাপতিত্বে এবং সহ সভাপতি ফরিদ উদ্দিন পাঠানের সঞ্চালনায় কর্মসুচীতে বক্তব্য রাখেন, শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী, ফেনী শহর ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি ইকবাল আলম, ব্রিকফিল্ড মালিক সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন ফেনীর সভাপতি ইসমাঈল হোসেন খোকন, ফেনী হার্ডওয়্যার এন্ড সেনেটারী ব্যবসায়ী সমিতি সভাপতি নুরুল আলম জিল্লু, চাইনিজ রেস্টুরেন্ট ওনার্স এসোসিয়েশন সভাপতি ইমন উল হক, বাংলাদেশ রেস্তোরা মালিক সমিতি ফেনীর সভাপতি শাহজাদা, চাড়িপুর বিসিক শিল্প নগরী ক্ষুদ্র উদ্যোক্তা নজরুল ইসলাম খোন্দকার, ফেনী জেলা করাতকল ও ফার্নিচার মালিক সমিতির সভাপতি আমীর হোসেন চৌধুরী মোজাম্মেল, শহীদ হোসেন উদ্দিন বিপনী বিতান ব্যবসায়ী সমিতির সভাপতি তাজুল ইসলাম, গ্রান্ড হক টাওয়ার ব্যবসায়ী সমিতির সভাপতি মো শাহীন প্রমুখ।

এছাড়াও কর্মসূচিতে ফেনী চেম্বারের সহ সভাপতি জাফর উদ্দিন, পরিচালক তাজুল ইসলাম, গোলাম ফারুক বাচ্চু, হারুন মজুমদার, নুর আজম, গোলাম মাওলা, সিরাজুল ইসলাম পাটোয়ারী, নুরুল হাদী ওয়াসিম ও মুশফিকুর রহমান পিপুলসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতা ও সাধারণ ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে কাস্টমস, অ্যাক্সাইজ ও ভ্যাট বিভাগ ফেনীর উপকমিশনার আবু হানিফ মো. আবদুল আহাদ বলেন, আমি সরকারী নিয়ম অনুযায়ী কাজ করছি। ব্যবসায়ীরা কর ফাঁকি দিচেছ, আমি তাদের কাগজ পত্র সব চেক করেছি। প্রয়োজনে ভ্যাট আদায়ে মামলা করব। কারো সাথে আমার ব্যক্তিগত কোন বিরোধ নেই। আমি সরকারী দায়িত্ব শতভাগ পালন করছি। ব্যবসায়ীদের আনিত অভিযোগ অস্বীকার করেন তিনি।

 

শেয়ার