Top

পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ সেনাপ্রধানের

২০ এপ্রিল, ২০২২ ৪:০২ অপরাহ্ণ
পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ সেনাপ্রধানের
্িান্তর্জাতিক ডেস্ক :

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের সঙ্গে সাক্ষাৎ করেছেন দেশটির সেনাপ্রধান ও চিফ অব আর্মি স্টাফ জেনারেল কামার জাভেদ বাজওয়া। মঙ্গলবার রাজধানী ইসলামাবাদে প্রধানমন্ত্রীর কার্যালয়ে উভয়ের মধ্যে সংক্ষিপ্ত বৈঠকও হয়েছে।

পাক প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেওয়া এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়। বিবৃতিতে বলা হয়, ‘বৈঠকে জাতীয় নিরাপত্তা সংক্রান্ত একাধিক ইস্যু নিয়ে সংক্ষিপ্ত আলোচনা হয়েছে।’

গত ১০ এপ্রিল পাকিস্তানের পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোটে জয়ী হয়ে দেশের প্রধানমন্ত্রীর পদে আসীন হন পাকিস্তান মুসলিম লীগ- নওয়াজের (পিএমএল-এন) প্রেসিডেন্ট শেহবাজ শরিফ। অনাস্থা ভোটে জয়ের আগ পর্যন্ত পার্লামেন্টের বিরোধী নেতা ছিলেন তিনি।

মঙ্গলবার পাকিস্তানের নতুন সরকারের মন্ত্রিসভার শপথ অনুষ্ঠিত হয়, প্রেসিডেন্ট আরিফ আলভি নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ পড়াতে অপারগতা জানানোয় পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটের চেয়ারম্যান সাদিক সানজারনি এই অনুষ্ঠান পরিচালনা করেন।

এর আগে, গত ১১ এপ্রিল প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন শেহবাজ শরিফ। কিন্তু কোনো শপথ অনুষ্ঠানেই উপস্থিত ছিলেন না কামার জাভেদ বাজওয়া।

এ বিষয়ে পাকিস্তানে সেনাবাহিনীর আন্তঃবাহিনী সংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) মহাপরিচালক বাবর ইফতেখার দেশটির সংবাদমাধ্যম জিও টিভিকে জানিয়েছেন, শারীরিক অসুস্থতার কারণেই শপথ গ্রহণ অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন সেনাপ্রধান।

শেয়ার