Top

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার চুরির দায়ে যুবলীগ নেতা গ্রেপ্তার

১১ জানুয়ারি, ২০২১ ৪:৫৫ অপরাহ্ণ
বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার চুরির দায়ে যুবলীগ নেতা গ্রেপ্তার

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুবিপ্রবি) বহুল আলোচিত কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনায় বহিষ্কৃত যুবলীগ নেতা পলাশ শরীফকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে মাদারীপুর জেলার টেকেরহাট থেকে গ্রেপ্তার করা হয় তাকে। এ নিয়ে চুরির ঘটনায় জড়িত ৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেফতার পলাশ শরীফের বাড়ি গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর গ্রামে। সে গোপীনাথপুর ইউনিয়ন যুবলীগের বহিষ্কৃত সভাপতি।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ছানোয়ার হোসেন জানান, রবিবার প্রযুক্তির সহায়তায় ও গোপন সংবাদের ভিত্তিতে মাদারীপুর জেলার রাজৈর উপজেলার টেকেরহাট এলাকায় চন্দ্রা পরিবহনের একটি বাসে অভিযান চালানো হয়। পরে ওই বাসে তল্লাশি চালিয়ে পলাশ শরীফকে গ্রেফতার করা হয়। দীর্ঘদিন ধরে সে পলাতক ছিল। তার বিরুদ্ধে গোপালগঞ্জ ও মাদারীপুর থানায় অপহরণসহ দুটি মামলা রয়েছে।

গত বছরের ২৬ জুলাই বিশ্ববিদ্যালয়ের একুশে ফেব্রুয়ারি গ্রন্থাগার থেকে ৪৯টি কম্পিউটার চুরি হয়। এ ঘটনায় ওই বছরের ১০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের তৎকালীন রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. নূরউদ্দিন আহমেদ বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা করেন।

পরে রাজধানীর এক হোটেলে অভিযান চালিয়ে ৩৪টি কম্পিউটার উদ্ধার করা হয়। কিন্তু এখনো পর্যন্ত বাকি ১৫টি কম্পিউটারের হদিস মেলেনি। এ ঘটনায় দায়েরকৃত মামলায় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীসহ মোট নয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে কম্পিউটার চুরির সাথে যুবলীগ নেতা পলাশ শরীফ জড়িত থাকার অভিযোগ ওঠলে গত ১৩ আগস্ট জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পরামর্শে যুবলীগ থেকে পলাশকে সাময়িক বহিষ্কার করা হয়।

এমএইচ

শেয়ার