Top

গাঁজা গাছসহ চাষী আটক

১১ মে, ২০২২ ১১:১২ পূর্বাহ্ণ
গাঁজা গাছসহ চাষী আটক
আরজু সিদ্দিকী,মাগুরা :

মাগুরা জেলার শ্রীপুরে ৮টি গাঁজা গাছসহ গাঁজা চাষী মো. নিয়ামত বিশ্বাস (৬৩) নামে এক ব্যক্তিকে আটক করেছে শ্রীপুর থানা পুলিশ।

মঙ্গলবার (১০মে) উপজেলার দারিয়াপুর ইউনিয়নের গোয়ালদাহ এলাকা থেকে তাকে আটক করা হয়। আটককৃত মো. নিয়ামত বিশ্বাস উপজেলার দারিয়াপুর ইউনিয়নের চৌগাছী গ্রামের মৃত আফিল উদ্দিন বিশ্বাসের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়,  উপজেলার গোয়ালদাহ স্ট্যান্ড থেকে ১’শ গজ পশ্চিশে ওয়াবদা টু লাঙ্গলবাঁধ সড়কের পাশে গাঁজা গাছ চাষ ও পরিচর্যা করা হচ্ছে। এমন সংবাদে ভিত্তিতে এসআই আজম আলীর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স অভিযান পরিচালনা করে। এ সময় আটককৃত আসামীর নিয়ন্ত্রনাধীন সরকারি খাস জমি থেকে ৮টি কাচা গাঁজা গাছ উদ্ধার করা হয়।

পুলিশ সূত্রে আরো জানা যায়, ওয়াবদা টু লাঙ্গলবাঁধ সড়কের পাশের ওই জমিতে রোপণকৃত ঘাসের মধ্যে গাঁজা গাছের চাষ করে আসছে ওই চাষি। সরকারি খাস জমিতে মাদকদ্রব উৎপাদন কাজে ব্যবহৃত গাঁজা গাছ চাষ করার কোন বৈধ কাগজপত্র দেখাতে সে ব্যর্থ হয়। উক্ত আসামি প্রায় ৪ থেকে ৫ মাস আগে ওই জমিতে গাঁজা গাছের চারা রোপণ করে চাষাবাদ করে আসছে।  গ্রেপ্তারকৃত আসামি পেশাদার মাদক গাঁজা চাষী। উদ্ধারকৃত ৮টি গাঁজা গাছের উচ্চতা ৬ ফুট ৬ ইঞ্চি। কাচা গাঁজা গাছের ওজন ১০ কেজি ৪’শ গ্রাম, যার আনুমানিক মূল্য ৯৩ হাজার ৬’শ টাকা।

শেয়ার