Top

করোনায় সৈয়দপুরের মেয়র প্রার্থীর মৃত্যু

১৪ জানুয়ারি, ২০২১ ১১:৫৫ পূর্বাহ্ণ
করোনায় সৈয়দপুরের মেয়র প্রার্থীর মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন নীলফামারীর সৈয়দপুর পৌরসভার স্বতন্ত্র মেয়র প্রার্থী ও চারবারের মেয়র আমজাদ হোসেন সরকার।

নির্বাচনের মাত্র দুই দিন আগে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকাল সোয়া সাতটায় তার মৃত্যু হয়।

সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির আহ্বায়ক আব্দুল গফুর সরকার এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, অনেকদিন ধরেই বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন বিএনপির এই প্রবীণ নেতা। পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই তার অসুস্থতা বাড়ছিল।

পরে করোনায় আক্রান্ত হয়ে গত ১৭ দিন যাবত রাজধানীর ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

আমজাদ হোসেন ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির গ্রাম সরকার বিষয়ক সহসম্পাদক। অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন আমজাদ। দায়িত্ব পালন করেছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক হিসেবেও।

দলের হয়ে টানা চার বার পৌরসভার মেয়র নির্বাচিত হন তিনি। এবারও পৌর নির্বাচনে দলের মনোনয়ন চেয়েছিলেন। তা না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদের জন্য দাঁড়ান।

দলীয় প্রতীক না থাকলেও এলাকায় তিনি ছিলেন শক্তিশালী প্রার্থী। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দেয়ার পর অসুস্থতার কথা বলে নির্বাচন থেকে সরে দাঁড়ান দলীয় প্রার্থী এস এম ওবায়দুর রহমান।

এর পর সৈয়দপুর পৌরসভা নির্বাচনে বিএনপির কোনো প্রার্থী না থাকায় দলের নেতাকর্মীরা আমজাদের পক্ষেই নির্বাচনি প্রচার চালিয়ে যাচ্ছিলেন।

বিএনপির প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, আমজাদের মরদেহ দুপুরে সৈয়দপুর নেয়া হবে। শুক্রবার বাদ জুম্মা সৈয়দপুরের মকবুল হোসেন কলেজ মাঠে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

শেয়ার