Top

জাতীয় কবির প্রতি আলোকিত মুলাদীর শ্রদ্ধা নিবেদন

২৭ আগস্ট, ২০২২ ৬:১৫ অপরাহ্ণ
জাতীয় কবির প্রতি আলোকিত মুলাদীর শ্রদ্ধা নিবেদন

শনিবার (২৭ আগষ্ট) জাতীয় কবি কাজী নজরুলের মৃত্যুবার্ষীকিতে কবির সমাধীতে শ্রদ্ধা নিবেদন করেন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন আলোকিত মুলাদী।

শ্রদ্ধা নিবেদনে আলোকিত মুলাদীর সাধারণ সম্পাদক আলতাফ হোসেন সরদার এর নেতৃত্বে সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেত্রিবৃন্দ উপস্তিত ছিলেন। কবির আত্বার মাগফিরাতের জন্য ১ মিনিট নিরাবতা পালন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে আলতাফ সরদার বলেন, কবি নজরুল ছিলেন সাম্য ও সাংস্কৃতির কবি। আজ কবির ৪৬তম মৃত্যুবার্ষিকী। ১৯৭৬ সালের এই দিনে (১৩৮৩ বঙ্গাব্দের ১২ ভাদ্র) তিনি ঢাকায় পিজি হাসপাতালে (বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়) শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

কাজী নজরুল ইসলাম বাংলা সাহিত্যে বিদ্রোহী কবি হিসেবে সমধিক পরিচিত হলে ও তিনি ছিলেন একাধারে কবি, সংগীতজ্ঞ, ঔপন্যাসিক, গল্পকার, নাট্যকার, প্রাবন্ধিক, সাংবাদিক, চলচ্চিত্রকার, গায়ক ও অভিনেতা। তিনি বৈচিত্র্যময় অসংখ্য রাগ-রাগিনী সৃষ্টি করে বাংলা সঙ্গীত জগতকে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন।

আলোকিত মুলাদী জাতীয় দিবসগুলোকে যথাযথ মর্যাদায় পালন করে থাকে। সামাজিক ও সাংস্কৃতিক সকল উন্নয়নের লক্ষ্যে কাজ করে।

আলোকিত মুলাদীর প্রদান উপদেষ্টা মিজানুর রহমান হাওলাদার এই আলোকিত মানুষদের একত্রিত করে আলোকিত সমাজ গঠনের ব্রত নিয়ে ২০১৫ সালের ১১ ই নভেম্বর “আলোকিত মুলাদী”নামের সংগঠন প্রতিষ্টা করেন। গুনি সংবর্ধনা, কৃতি সংবধনা, মুক্তিযোদ্ধা সম্মাননা সহ বিভিন্ন সামাজিক কাজ করে যাচ্ছে।

শেয়ার