Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

বিশ্বে আরও ৫৪৯ মৃত্যু, শনাক্ত দুই লাখ ৮৬ হাজার

১৯ সেপ্টেম্বর, ২০২২ ১১:১৪ পূর্বাহ্ণ
বিশ্বে আরও ৫৪৯ মৃত্যু, শনাক্ত দুই লাখ ৮৬ হাজার
নিজস্ব প্রতিবেদক :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। এসময়ে বিশ্বে ২ লাখ ৮৬ হাজার ৬৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৫৪৯ জনের।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গিয়েছিলেন ৭৭৪ জন। আর ৩ লাখ ৩৮ হাজার ১২৮ জনের শনাক্ত হয়েছিল করোনা।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ৬১ কোটি ৭১ লাখ ৭৯ হাজার ৬০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৫ লাখ ৩০ হাজার ৭৪১ জনে।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে জাপানে। এসময় দেশটিতে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৬৯ হাজার ৭৩১ জন। আর ১৩৯ জন মারা গেছেন।

জাপানের পর দৈনিক মৃত্যুর তালিকায় রয়েছে রাশিয়া। দেশটিতে নতুন করে আরও ১০১ জনের মৃত্যু হয়েছে। আর করোনা রোগী শনাক্ত হয়েছে ৫৬ হাজার ৭৫১ জনের। এরপর মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে দক্ষিণ কোরিয়া। দেশটিতে মারা গেছেন ৪৬ জন।

এদিকে মোট মৃত্যু ও শনাক্তের তালিকায় এখনো শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১০ লাখ ৭৮ হাজার ৬৬৩ জনের। আর করোনা শনাক্ত হয়েছে ৯ কোটি ৭৫ লাখ ৯ হাজার ৪৩৬ জনের।

এদিকে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনা শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৬৬৯ জন।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় কারো মৃত্যু হয়নি। ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৩৯ জনই রয়েছে। তবে একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৫২৭ জন। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশে মোট শনাক্ত বেড়ে পৌঁছেছে ২০ লাখ ১৭ হাজার ৬১৪ জনে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিপি/এএস

শেয়ার